নওয়াপাড়ায় বিজিবি-চোরাচালানি ধস্তাধস্তি: দু’বস্তা কিসমিস উদ্ধার

অভয়নগর (যশোর) প্রতিনিধি:যশোরের নওয়াপাড়ার রেলওয়ে স্টেশনে অভিযান চালানোর সময় বর্ডার গার্ড অব বাংলাদেশ’র (বিজিবি) সদস্যদের সাথে চোরকারবারিদের ধস্তাধস্তি হয়েছে। এসময় অবৈধভাবে ভারত থেকে আসা ২ বস্তা কিসমিস জব্দ করে বিজিবি। তবে এ ঘটনায় কাউকে আটক করতে পারেনি তারা।
স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার দুপুরে নওয়াপাড়ার রেলস্টেশনে অবস্থান নেয় বিজিবির সদস্যরা। দুপুর আড়াইটার দিকে বেনাপোল থেকে ছেড়ে আসা খুলনাগামী কমিউটার ট্রেন নওয়াপাড়া রেলওয়ে স্টেশনে থামলে ওই ট্রেন থেকে চোরাকারবারিরা ভারত থেকে অবৈধ ভাবে আনা কিসমিস, চা-পাতি, লবন, জিরা, দারুচিনি নামাতে থাকে। এ সময় বিজিবি সদস্যরা ওই মালামাল আটক করতে গেলে চোরাকারবারীদের সাথে ধ্বস্তাধ্বস্তি শুরু হয়। চোরাকারবারিদের সংখ্যা বেশি থাকায় তারা অনেক মালামাল নিয়ে পালিয়ে যায় আবার অনেকে বিজিবি সদস্যদের হাতে ধরা পড়ার পর বস্তা কেটে মালামাল প্লাটফর্মের উপর ছড়িয়ে দেয়। কিছু মালামাল আটক করে গাড়িতে উঠানোর পর চোরাকারবারিরা গাড়ি থেকে মালামাল ছিনিয়ে নেয়। অবশেষে বিজিবি সদস্যরা ২ বস্তা কিসমিস আটক করে স্টেশন মাষ্টারের কক্ষে রাখে। পরে ওই দুই বস্তা কিসমিচ নিয়ে বিজিবি সদস্যরা ফিরে যায়। তবে এ ঘটনায় বিজিবি কোন চোরাকারবারিকে আটক করেনি।
কি পরিমাণ মাল জব্দ হয়েছে জানতে চাইলে অভিযানে নেতৃত্বদানকারী সুবেদার আব্দুল হাই জানান, পরে মোবাইল ফোনে জব্দকরা মালামালের পরিমাণ জানানো হবে।
উল্লেখ্য, প্রতিদিন নওয়াপাড়া রেলওয়ে স্টেশনে বেনাপোল থেকে ছেড়ে আসা কমিউটার ট্রেনে ভারত থেকে অবৈধভাবে বিপুল পরিমান মাদক, মসলা, শাড়ি আসছে।