অস্ত্রসহ জামায়াত ক্যাডার তাহের গ্রেপ্তার

চট্টগ্রাম: সাতকানিয়া জামায়াতের ক্যাডার দুর্ধর্ষ সন্ত্রাসী আবু তাহের (৪০) বাহিনীর সাথে পুলিশের বন্দুকযুদ্ধ হয়েছে। এসময় পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় তার এক সহযোগী ও অস্ত্রসহ তাকে গ্রেপ্তার করেছে।

বুধবার সকাল সাড়ে ১১টার দিকে সাতকানিয়ার পাহাড়তলী আলীনগরের গহীন জঙ্গলে এ ঘটনা ঘটে।

এসময় তার সাথে পাহাড়ের ভেতরে টং ঘরে অবস্থান নেয়া অপর সহযোগি জামায়াত ক্যাডার ওসমানকেও (৩৪) গ্রেপ্তার করে পুলিশ। তাদের কাছ থেকে দুটি কাটা বন্দুক ও ১২ রাউন্ড গুলি পাওয়া গেছে।

চট্টগ্রামের অতিরিক্ত পুলিশ সুপার (দক্ষিণ) নাজমুল হাসান বলেন, ‘জামায়াতের দুর্ধষ ক্যাডার আবু তাহের সম্প্রতি সাতকানিয়ায় পুলিশ সদস্য ইকবালকে গুলি করে হত্যা চেষ্টার এজারহার নামীয় ৭ নম্বর আসামী। এছাড়া তার বিরুদ্ধে বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের অভিযোগে সাতকানিয়া থানায় ১৩টি মামলা আছে। সম্প্রতি তাকে ধরতে সাঁড়াশি অভিযান শুরু করলে সে গ্রেপ্তার এড়াতে গহীন জঙ্গলে টং ঘর বানিয়ে আশ্রয় নিয়েছিল।’

তিনি আরো বলেন, ‘তাহেরকে গ্রেপ্তারে পুলিশ গহীন জঙ্গলে অভিযান চালালে সে পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। পুলিশও পাল্টা গুলি ছোঁড়লে সে গুলিবিদ্ধ হয়। একপর্যায়ে তার সহযোগী ওসমান ও অস্ত্রসহ তাকে আটক করতে সক্ষম হয় পুলিশ।’

পুলিশ জানায়, বর্তমানে সে আহত অবস্থায় পুলিশের প্রহরায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। আর ওসমান বর্তমানে সাতকানিয়া থানা পুলিশের হেফাজতে রয়েছে।

দক্ষিণ চট্টগ্রামে জামায়াত-শিবিরের ঘাঁটিসহ লোহাগাড়া-সাতকানিয়ায় বিভিন্ন সন্ত্রাসী কর্মকাণ্ডের নেতৃত্ব দেয় আবু তাহের।