মিশরে বোমা হামলায় নিহত ৪ সেনা-পুলিশসদস্য

মিশরের সিনাই উপদ্বীপে আত্মঘাতী বোমা হামলায় তিন সেনা ও এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। কর্মকর্তারা জানিয়েছেন, আল-আরিস শহরের বাইরে একটি তল্লাশি চৌকিতে বৃহস্পতিবার এ হামলা হয়।
কর্মকর্তারা জানান, হামলাকারী গাড়ি চালিয়ে ধীরে ধীরে তল্লাশি চৌকির দিকে এগিয়ে আসেন। সেনা ও পুলিশ সদস্যরা তার গাড়ি তল্লাশি করতে গেলে তিনি বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিজেকে উড়িয়ে দেন।
এ হামলা কোনো সন্ত্রাসী গোষ্ঠী চালিয়েছে কিনা তা এখনও স্পষ্ট করা যায়নি।
কয়েক বছর ধরে নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালাচ্ছে সশস্ত্র গোষ্ঠীগুলো। তবে জুলাইয়ে প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে ক্ষমতাচ্যুত করার পর থেকে নাটকীয়ভাবে বেড়েছে হামলা।
সিনাই এলাকায় সশস্ত্র গোষ্ঠীগুলোর বিরুদ্ধে সেনাবাহিনী ও পুলিশ অভিযান চালাচ্ছে।
তামিলনাড়ুতে ছাত্রের ছুরিকাঘাতে
প্রাণ গেল অধ্যক্ষের
তামিলনাড়ুতে কলেজ অধ্যক্ষকে ছুরিকাঘাতে হত্যা করেছে তিনছাত্র। ভারতের সংবাদমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়ার’ খবরে বলা হয়, শৃঙ্খলা ভঙ্গের দায়ে ওই তিন ছাত্রকে বহিষ্কার করার জেরে তারা এই হত্যাকা- ঘটিয়েছে।
পুলিশ বলছে, নিহত অধ্যক্ষের নাম সুরেশ কুমার। তিনি ইনফ্যান্ট যিশু ইঞ্জিনিয়ারিং কলেজের অধ্যক্ষ ছিলেন। বৃহস্পতিবার সকাল আটটার দিকে নিজ কার্যালয়ে প্রবেশের সময় তাকে ছুরিকাঘাত করা হয়।
৫৫ বছর বয়সী সুরেশকে এরপর অন্যান্য ছাত্ররা ধরাধরি করে হাসপাতালে নিয়ে যায়। পরে চিকিৎসাধীন অবস্থার তার মৃত্যু হয়। পুলিশ তিনজনকেই গ্রেফতার করেছে।