বিদ্যুৎ সভ্যতা উন্নয়নের অন্যতম সোপান : হুইপ আব্দুল ওহাব

অভয়নগর (যশোর) প্রতিনিধি:জাতীয় সংসদের হুইপ অধ্যক্ষ শেখ আব্দুল ওহাব বলেন, বিদ্যুৎ সভ্যতা উন্নয়নের অন্যতম সোপান। বিদ্যুৎ ছাড়া কোন কিছু অর্জন এখন সম্ভব নয়। আধুনিক সভ্যতায় বিদ্যুৎ অপরিহার্য। তাই বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিলে আগামীতে বিদ্যুৎ মানুষের পিছনে ছুটবে।
তিনি আরও বলেন, ১৯৭৫ সাল থেকে ১৯৯৬ সাল পর্যন্ত দীর্ঘ ২১ বছর এ দেশে বিদ্যুৎ উৎপাদিত হয়েছে ১ হাজার ৬ শত মেগাওয়াট। ১৯৯৭ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে ৪ হাজার ৩ শত মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে দেশে নতুন নতুন শিল্প কলকারখান স্থাপনের মাধ্যমে বেকার সমস্যা সমাধান করে আধুনিক সভ্যতা গড়ে তোলে। পরবর্তীতে বিএনপি-জামায়াত জোট সরকার ক্ষমতায় এসে বিদ্যুৎ উন্নয়নের নামে ২০ হাজার কোটি টাকা লুটপাট করে এবং আওয়ামী লীগের রেখে যাওয়া ৪ হাজার ৩ শত মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন না করে ৩ হাজার মেগাওয়াটে নেমে আসে। তারা উন্নয়নের নামে খাম্বার রাজনীতি করে জনগনকে বিদ্যুৎ থেকে বঞ্চিত করে নিজেদের ভাগ্যের পরিবর্তন করেছে।
তিনি আরও বলেন, এবার আওয়ামী লীগ ক্ষমতায় এসে ৮ হাজার ৭ শত মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে যুগান্তকারী দৃষ্টান্ত স্থাপন করেছে এবং ২৪ লাখ গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দিয়েছে ও দুই হাজারের মত নতুন শিল্প কলখারখানা স্থাপিত হয়ে অর্থনৈতিক ক্ষেত্রে সফলতার স্বাক্ষর রেখেছে। আগামী ২০২১ সালের মধ্যে বিদ্যুতে স্বনির্ভরতা অর্জন করে প্রতিটি গ্রাম বিদ্যুতায়ন করা হবে।
রোববার সকালে নওয়াপাড়া পৌর সভার ৪ নম্বর ওয়ার্ডে রানা ভাটা এলাকায় নতুন বিদ্যুৎ সংযোগ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হুইপ শেখ আব্দুল ওহাব এ কথা বলেন।
পৌর কাউন্সিলর রবিন অধিকারী ব্যাচার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মণিরামপুর পল্লী বিদ্যুৎ সমিতির জিএম সালাউদ্দিন আল বিথার, উপজেলা ভাইস চেয়ারম্যান আখতারুজ্জামান তারু, নওয়াপাড়া পল্লি বিদ্যুৎ সমিতির ডিজিএম শাহজাহান কবির, পৌর কাউন্সিলর আব্দুর রউফ মোল্লা, আওয়ামীলীগ নেতা মহিউদ্দিন আহমেদ, ডাক্তার এমএ গফুর, এফএম সিদ্দকুর রহমান, রবিউল ইসলাম লুলু,আনোয়ার হোসেন, জিয়া উদ্দিন পলাশ, নুর ইসলাম মহলদার প্রমুখ।
অপরদিকে বিকালে উপজেলার গাজীপুর গ্রামে ১৫ লাখ টাকা ব্যয়ে প্রায় দুই কিলোমিটার গ্রাম বিদ্যুতায়নের উদ্বোধন করেন।