যশোর সিটি কলেজ গেটে ছিনতাই

নিজস্ব প্রতিবেদক: শুক্রবার বিকেলে যশোর শহরের সিটি কলেজের প্রধান ফটকের সামনে ছিনতাই হয়েছে। মামুন নামে এক যুবককে ধারালো ও আগ্নেয়াস্ত্র দেখিয়ে সিটি কলেজ বৌ-বাজার এলাকার চিহ্নিত ছিনতাইকারী নাইসসহ ৩/৪ জন ছিনতাই করে। তারা নগদ টাকা ও মোবাইল ফোন কেড়ে নিয়েছে বলে পুলিশ জানিয়েছে। মামুনের বাড়ি সদর উপজেলার বাহাদুরপুর মধুগ্রামে। নাইসকে আটকের জন্য পুলিশ অভিযান শুরু করেছে।

ঈদুল আযহা উপযাপিত
যশোর : ধর্মীয় ভাব গাম্ভীর্য ও পশু কোরবানির মধ্যদিয়ে বুধবার উদযাপিত হয়েছে পবিত্র ঈদুল আযহা। যশোরে সকাল সাড়ে ৮টায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয় কেন্দ্রীয় ঈদগাহের সামনের রাস্তায়। এছাড়া শহরের বিভিন্ন এলাকার মসজিদে ও ঈদগাহে ঈদের জামাত অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় ঈদগাহের সামনের রাস্তায় নামাজ পড়েন যশোর জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি আলী রেজা রাজু, জেলা প্রশাসক মোস্তাফিজুর রহমানসহ বিভিন্ন ব্যক্তিবর্গ। যষ্ঠীতলা জামে মসজিদে ঈদের নামাজ পড়েন যশোর সদর-৩ আসনের সংসদ সদস্য খালেদুর রহমান টিটো, কাজীপাড়া কাঁঠালতলা ঈদগাহে নামাজ পড়েন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদারসহ অন্যান্য নেতৃবৃন্দ। উপশহর মার্কাজ মসজিদে নামাজ পড়েন বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলামসহ অন্যান্য নেতৃবৃন্দ, ঘোপ সেন্ট্রাল রোডের জামে মসজিদে ঈদের নামাজ পড়েন জেলা জাসদের সভাপতি রবিউল আলম। ঈদের আগের দিন রাতে বৃষ্টি হওয়ায় কেন্দ্রীয় ঈদগাহ মাঠে কাদা পানি থাকায় ঈদগাহের সামনের রাস্তায় প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। একই অবস্থার সৃষ্টি হয়েছে উপশহর ঈদগাহে। এছাড়া বৃষ্টি হওয়ার আশঙ্কায় শহরের অধিকাংশ মসজিদে ঈদুল আযহার জামাত অনুষ্ঠিত হয়। অনেক মসজিদে তিনবার ঈদের জামাত অনুষ্ঠিত হয়। ঈদের নামাজ পড়ার পর মানুষ আল্লাহর নামে গরু ছাগল কোরবানি দেয়া শুরু করে। কোরবানি দেয়া পশুর মাংস গরিব মানুষের মাঝে বিলি করা হয়। এরপর ঈদের দিন দুপুরের পর থেকে শুরু হয় আনন্দ উচ্ছ্বাস। আনন্দ প্রিয় মানুষ বিনোদন কেন্দ্র গুলোতে গিয়ে আনন্দ উল্লাস করে। তাই ঈদের দিন দুপুরের পর থেকে শহরের বিনোদন কেন্দ্রগুলোতে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় ছিল। ঈদের পরের দিন ও গতকালও মানুষ আনন্দ উল্লাস করে বেড়িয়েছেন। বিভিন্ন বয়সের মানুষ বিনোদন কেন্দ্রে যাওয়ার পাশপাশি রিক্সা, ইজিবাইক, মোটরসাইকেলে ঘুরে বেরিয়ে আনন্দ উৎসব করে।

যশোরে স্কুল ও বাড়িতে গ্রিলকেটে চুরি
নিজস্ব প্রতিবেদক
যশোরে স্কুল ও বাড়িতে গ্রিলকেটে চুরি হয়েছে। শহরতলীর শেখহাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মারুফা সুলতানা অভিযোগ করেছেন, ১১ অক্টোবর থেকে সরকারি ছুটির কারণে স্কুল বন্ধ থাকে। গতকাল শুক্রবার সকালে জানতে পারেন স্কুলের দরজা ও হ্যাজবোল্ট ভাঙা। তখন যেয়ে দেখেন একটি কম্পিউটার নেই। কে বা কারা চুরি করে নিয়ে গেছে। অন্যদিকে নাজির শংকরপুরের মফিজুর রহমান বাবুর ভাড়াটিয়া খন্দকার হাবিবুল ইসলাম অভিযোগ করেছেন, ১১ অক্টোবর রাতে তিনি তার মোটরসাইকেলটি (যশোর-ল-১১-২৪৩১) রেখে গ্রিলে তালা মারেন। পরদিন সকালে দেখেন গ্রিলকাটা তার মোটরসাইকেলটি নেই। কে বা কারা সেটা নিয়ে গেছে। দুটি চুরির ঘটনায় কোতোয়ালি থানায় অভিযোগ দেয়া হয়েছে।