জনগণের বিশ্বাসকে রক্ষা করেছি : প্রধানমন্ত্রী

স্পন্দন ডেস্ক:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যে বিশ্বাস নিয়ে জনগণ আমাদের ভোট দিয়েছে তা রক্ষা করেছি। ২ তৃতীয়াংশ ভোট পেয়ে কাটাছেঁড়া ক্ষতবিক্ষত সংবিধানকে আমরা সংশোধন করেছি। এর মাধ্যমে সংসদীয় গণতন্ত্রকে শক্তিশালী করেছি।
শনিবার বিকেলে গণভবনে আওয়ামী সমর্থিত সিটি কর্পোরেশনের মেয়র, উপজেলা চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান এবং পৌরসভার মেয়রদের মত বিনিময় সভার সূচনা বক্তব্যে তিনি এসব কথা বলেন।
এসময় তড়িঘড়ি নয়, যথেষ্ঠ সময় নিয়ে যথাযথ প্রক্রিয়ায় সংবিধান সংশোধন করা হয়েছে বলেও দাবি করেন প্রধানমন্ত্রী।
স্থানীয় সরকারের প্রতিনিধিদের উদ্দেশে তিনি বলেন, সেবা করার মানসিকতা নিয়ে কাজ করলে তাহলে দেশের একজন দরিদ্র মানুষও থাকবে না। কাউকে কুঁড়ে ঘরে থাকতে হবেনা। কী পেলাম আর কী পেলাম না তা ভাবলে চলবে না। যারা আমাদের ভোট দিয়ে নির্বাচিত করেছে তাদের জন্য আমরা কি করেতে পেরেছি সেই মানসিকতা নিয়ে কাজ করতে হবে। দেশের উন্নতি হলে সবার উন্নতি হবে।
বর্তমান সরকারের বিভিন্ন চিত্র তুলে ধরে তিনি বলেন, আগামীতে ক্ষমতায় আসলে ঘরে ঘরে বিদ্যুত পৌঁছানোর ব্যবস্থা করা হবে। উন্নয়ন ত্বরান্বিত করতে জেলাভিত্তিক বাজেট প্রণয়ন করা হবে।সরকারি হোক, বেসরকারি হোক প্রত্যেকটি জেলাতেই আমরা বিশ্ববিদ্যালয়ের অনুমোদন দিয়ে যাচ্ছি।
সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর জনপ্রশাসন বিষয়ক উপদেষ্টা এইচ টি ইমাম, উপদেষ্টা পরিষদ সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী, ফজলুল করীম সেলিম, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ, জাহাঙ্গীর কবীর নানক, উপ দপ্তর সম্পাদক মৃণাল কান্তি দাশ, উপ প্রচার সম্পাদক অসীম কুমার উকীল প্রমুখ।