মেয়াদ বাড়ছে সংসদ অধিবেশনের

স্পন্দন ডেস্ক:নির্বাচনকালীন সরকার নিয়ে দুই নেত্রীর প্রস্তাব-পাল্টা প্রস্তাবের মধ্যেই জাতীয় সংসদের চলমান ১৯তম অধিবেশনের মেয়াদ বাড়াতে কার্যো উপদেষ্টা কমিটির বৈঠক বসছে আজ বুধবার।
বিকেল সাড়ে ৩টায় স্পিকার শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই বৈঠক হবে। সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়া এই কমিটির সদস্য।
সংসদ সচিবালয়ের গণসংযোগ শাখার পরিচালক মো. জয়নাল আবেদীন কার্যই উপদেষ্টা কমিটির বৈঠকের বিষয়টি বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে নিশ্চিত করেছেন।
বৈঠকের নোটিসের আলোচ্যসূচিতে দেখা যায়, ‘নবম জাতীয় সংসদের ১৯তম (২০১৩ সালের ৪র্থ) অধিবেশনের অবশিষ্ট কার্যারদি নিষ্পন্নের জন্য সময় বরাদ্দকরণ’।
জাতীয় সংসদের প্রধান হুইপ আব্দুস শহীদ বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “আগামীকালকের বৈঠকেই সংসদ অধিবেশন আর কতদিন চলবে সে বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে।”
এদিকে টানা ১৩ দিন মুলতবির পর বুধবার বিকাল সাড়ে ৪টায় বসছে সংসদ অধিবেশন। গত ৯ অক্টোবর অধিবেশন মুলতবি করেন স্পিকার।
বিরোধী দলের অনুপস্থিতিতে গত ১২ সেপ্টেম্বর ১৯তম অধিবেশন শুরু হয়। ওই দিন কার্য  উপদেষ্টা কমিটি আগামী ২৪ অক্টোবর পর্যসন্ত অধিবেশনের চালানোর সিদ্ধান্ত নেয়।
এরপর দিন থেকে দশম সংসদ নির্বাচনের দিন গণনা শুরু হবে। সংবিধানের পঞ্চদশ সংশোধনের ফলে ২৫ অক্টোবর থেকে ২৪ জানুয়ারির মধ্যে এই নির্বাচন হবে।
আওয়ামী লীকে ক্ষমতায় রেখে নির্বাচনের বিরোধী বিএনপি ২৫ অক্টোবর থেকে সরকার পতন আন্দোলনের হুমকি দিলে মহাজোটের জ্যেষ্ঠ কয়েকজন সংসদ সদস্য ২৪ অক্টোবরের পরও অধিবেশর চালানোর দাবি তোলেন।
এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ২৪ অক্টোবরের পরও সংসদের অধিবেশন চলবে।