মাগুরায় ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষে ৬ জন আহত : গ্রেফতার ৪

মাগুরা প্রতিনিধি :মাগুরা শহরের এমআর রোডে বুধবার দুপুরে ছাত্রলীগ-ছাত্রদলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে ৬ জন আহত হয়। এদের মধ্যে ৫ জনকে মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এরা হচ্ছে, আমিনুর রহমান খান পিকুল, ওহিদুল ইসলাম, সুমন ও ইউনুস এবং পথচারী সুমাইয়া খাতুন। সংঘর্ষ চলাকালে শহরের ব্যস্ততম চৌরঙ্গী মোড়ে দুটি হাত বোমার বিষ্ফোরণ ও এমআর রোডে অবস্থিত ইসলামী ব্যাংক মাগুরা শাখার সামনের কাচের গ্লাস ভাংচুরের ঘটনা ঘটে। পুলিশ চার জনকে গ্রেফতার করেছে।
স্থানীয় সূত্রে জানা গেছে, দুপুরে মাগুরা শহরের এম আর রোডে ছাত্রদলের মিছিলের শেষে সমাবেশের প্রস্তুতির সময় এক ছাত্রদল কর্মী সুমনের উপর ছাত্রলীগের কয়েকজন কর্মী হামলা করলে যুবদল নেতা আমিনুর রহমান পিকুল ঠেকাতে গেলে তাকে মারপিট করলে তিনি আহত হন। এ ঘটনা জানাজানি হলে ছাত্রদল ও ছাত্রলীগের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।
সংঘর্ষ চলাকালে ইটের আঘাতে ইসলামী ব্যাংক মাগুরা শাখার বাইরের গ্লাস ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে চার জন আহত হয়। এরা হলেন, আমিনুর রহমান খান পিকুল, ওহিদুল ইসলাম, সুমন ও ইউনুস। চৌরঙ্গী মোড়ে হাত দুটি হাত মোবার বিস্ফোরণ ঘটলে পথচারী সুনাইয়া খাতুন আহত হন। তাকে সদর হাসপাতালে ভর্তি করা হয়। সংঘর্ষের কারণে শহরে আতংক ছড়িয়ে পড়লে চারিদিকে যান চলাচল ও দোকনপাট বন্ধ হয়ে যায়। কয়েকটি গাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। বিশ্বরোডে কিছু সময়ের জন্য যানবাহন চলাচল বন্ধ থাকে। পুলিশ ঘটনা স্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
পুলিশ সুপার জিহাদুল কবীর জানান, এটা ছাত্রলীগ ও ছাত্রদলের সংঘর্ষের কোন ঘটনা নয়। ছাত্র দলের সমাবেশের সময় পিছন থেকে কিছু বহিরাগত যুবক হামলা করলে দুই জন আহত হয়। পুলিশ ৪ জনকে গ্রেফতার করেছে।