মাগুরায় বোমা বিস্ফোরণ, ছাত্রলীগ অফিস ভাংচুর : বিএনপি অফিসে আগুন

মাগুরা প্রতিনিধি :শনিবার দুপুরে মাগুরা শহরে ছাত্রলীগ ও ছাত্রদলের সমর্থকদের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। উভয় পক্ষ দেশি অস্ত্র নিয়ে ধাওয়া পাল্টা ধাওয়ায় অংশ নেয়। ফলে চারিদিকে আতংক ছড়িয়ে পড়ে। এ সময় ছাত্রদল কর্মীরা চৌরঙ্গী মোড়ে অবস্থিত জেলা ছাত্রলীগ অফিস লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ এবং রাস্তার পাশে বৈদুৎতিক খুটিতে টানানো আওয়ামী লীগ নেতাদের শুভেচ্ছা ব্যানারে ছিড়ে ফেলে এবং পরে জেলা ছাত্রলীগ অফিস ভাংচুর করে। তারা অফিসের চেয়ার, টাইলস ভেঙে ফেলে। এর পর ছাত্রলীগ কর্মীরা চৌরঙ্গী মোড়ে অবস্থিত বিএনপির অফিসে অগ্নিসংযোগ করে। বিএনপি সমর্থকদের শুভেচ্ছা বোর্ড ভেঙে ফেলে এবং ইসলামী ব্যাংক ভাংচুর করে। চৌরঙ্গী মোড়ে দুটি হাতবোমা বিষ্ফোরণ এবং ভায়নার মোড় এলাকায় ১৫/২০টি হাত বোমার বিষ্ফোরণ ঘটানো হয়। আল আমিন নামে একটি প্রতিষ্ঠানের কাচ ভাংচুরের ঘটনা ঘটে।
এসময় খুলনা-ঢাকা মহাসড়ক প্রায় ২ ঘন্টা যান চলাচল বন্ধ থাকে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষে উভয় দলের আতংকে শহরের দোকান পাট বন্ধ হয়ে যায়। শহরে সাধারণ মানুষের চলাচল বিকেল পর্যন্ত স্বাভাবিক হয়নি।
সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, উভয় দলের উত্তেজনা এড়াতে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে পুলিশ মোতায়েন রয়েছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত পুলিশ কাউকে গ্রেফতার করতে পারেনি।
এদিকে শনিবার দুপুরে মাগুরা জেলা ছাত্রলীগের উদ্যোগে ঢাকার সোহরাওয়ার্দি উদ্যানে বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া যুদ্ধাপরাধীদের পক্ষে অবস্থান নেয়ার প্রতিবাদে শহরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।