জয়ে ফিরল ইন্টার

ক্রীড়া প্রতিবেদক:সিরি ‘আ’য় গত চার ম্যাচে প্রথম জয় পেল ইন্টার মিলান। শনিবার সানসিরোয় তারা ৪-২ গোলে হারিয়েছে নতুন ক্লাব হেয়াস ভেরোনাকে। ইন্টারের চেয়ে এক পয়েন্ট এগিয়ে থেকে চার নম্বরে ছিল ভেরোনা। কিন্তু তাদের দুর্বল রক্ষণভাগকে উড়িয়ে দিয়ে জয়ে ফিরল সাবেক চ্যাম্পিয়নরা।
ওয়াল্টার মাজ্জারির শিষ্যরা ১২ মিনিটের মধ্যে দুই গোলে এগিয়ে যায়। ম্যাচের নবম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বলটি দারুণ এক ভলি শট নেন জোনাথন। ভেরোনা ডিফেন্ডার ভ্যানজেলিস মোরাস শটটি প্রতিহত করতে গিয়ে নিজেদের জালে পাঠিয়ে দেন। দুই মিনিটের ব্যবধানে রদ্রিগো পালাসিও ব্যবধান দ্বিগুণ করেন।
আধা ঘণ্টা পেরোতে লুকা টনির পাস থেকে রাফায়েল মার্টিনহো একটি গোল শোধ দেন। অবশ্য ছয় মিনিট পর আবারও দুই গোলে এগিয়ে যায় ইন্টার। এস্তেবান ক্যাম্বিয়াসোর গোলে ৩-১ এ প্রথমার্ধ শেষ করে তারা।
পোর্তো থেকে ধারে খেলতে আসা রোনালদো ৫৬ মিনিটে ফের এগিয়ে দেন ইন্টারকে। ৭১ মিনিটে রোমুলোর গোলটি ভেরোনার হারের ব্যবধান কমানো ছাড়া আর কিছ করতে পারেনি।
৯০ মিনিটে দুদলই লাল কার্ডের মুখোমুখি হয়। মোরাস ও পালাসিওর বদলি নামা ইসহাক বেলফোডি মাঠ ছাড়েন শেষ সময়ে।
১০ নভেম্বর থেকে বিশ্ব টি
টোয়েন্টির টিকিট
বিশ্ব টি-টোয়েন্টি ২০১৪ শুরু হচ্ছে আগামী ১৬ মার্চ। ফাইনাল অনুষ্ঠিত হবে ৬ এপ্রিল। গ্রুপ পর্বের জন্য সিলেট, চট্টগ্রাম ও ঢাকার ভেন্যুর টিকিট নির্ধারণ করা হয়েছে সর্বনিম্ন ৫০ টাকা থেকে সর্বোচ্চ ২০০০ টাকা।
আগামী ১০ নভেম্বর থেকে টিকিট কিনতে পারবেন ক্রিকেট ভক্তরা। আইসিসি ওয়েবসাইট ছাড়াও এনসিসি ও অগ্রণী ব্যাংকের নির্ধারিত মানিগ্রাম আউটলেট থেকে টিকিট বিক্রি হবে।
গ্রুপ পর্বে ৫০-২০০০ টাকা নির্ধারিত হলেও সেমিফাইনালে সর্বনিম্ন ১০০ থেকে ৩ হাজার টাকা ও ফাইনালে সর্বনিম্ন ২০০ থেকে ৪ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।
তবে সিলেটে অনুষ্ঠিত হতে যাওয়া মেয়েদের গ্রুপ পর্বের ম্যাচ সবার জন্য উন্মুক্ত থাকবে। অবশ্য শেষ চার ও শিরোপার লড়াইয়ের জন্য ছেলেদের ইভেন্টের সমমূল্য টিকিট কিনতে হবে প্রমিলা ক্রিকেট ভক্তদের।