দাওয়াত বহাল আছে

স্পন্দন ডেস্ক:বিরোধী দলীয় নেতার খালেদা জিয়ার প্রতি প্রধানমন্ত্রীর আমন্ত্রণ বহাল আছে বলে আবারও উল্লেখ করলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।
বুধবার গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে ঢাকা মহানগর আওয়ামী লীগ নেতাদের এক মতবিনিময় সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, প্রধানমন্ত্রী একবার আমন্ত্রণ জানিয়েছিলেন। এখন বিএনপি আবার আমন্ত্রণ চাচ্ছে।
এ সময়, ‘একবার সাধিলে খায় না, আর এবার সাধিলে..’ উল্লেখ করে, সৈয়দ আশরাফ বলেন, বিএনপি’র এখন এ অবস্থা হয়েছে।
তিনি বলেন, দাওয়াত বহাল আছে। যখনই আসতে চাইবেন ফোন দিয়ে জানাবেন। উনি (খালেদা) যদি চান তাকে আবারও দাওয়াত দিতে আমাদের কোনো আপত্তি নাই। একবার কেন? একশ’বার দাওয়াত দিতে পারি।
মঙ্গলবার রাতে সিপিবি-বাসদের সঙ্গে বৈঠকের প্রসঙ্গ উল্লেখ করে সৈয়দ আশরাফ বলেন, গতকাল আমরা সিপিবি বাসদের সঙ্গে অনেক কমপ্লেক্স বিষয়ে অনেক দীর্ঘ আলোচনা করেছি। তবে বিএনপি’র সঙ্গে কমপ্লেক্স ইস্যুতে আলোচনা অনেক দূরূহ।
দেশের রাজনৈতিক পরিস্থিতি অনেক কমপ্লেক্স উল্লেখ করে তিনি আওয়ামী লীগ নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, দুর্বলের সঙ্গে আলোচনায় সন্ধি হয় না। তিন নভেম্বরের জনসভায় আমাদের শক্তি দেখাতে হবে। এটা লাঠি বা পেশীশক্তি নয়। সমাবেশে জনসমাগমের শক্তি।
গণভবনে বেলা বারোটার সময় শুরু হয়ে এ মতবিনিময় সভা এখনও চলছে। তবে সভায় প্রধানমন্ত্রী এখনও উপস্থিত হননি। কিছুক্ষণের মধ্যেই তিনি উপস্থিত হবেন বলে জানা গেছে।
মতবিনিময় সভায় আরও উপস্থিত আছেন, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, সুরঞ্জিত সেন গুপ্ত, মতিয়া চৌধুরী, সাহারা খাতুন, মাহবুব উল আলম হানিফ, দীপুমনি, জাহাঙ্গীর কবির নানক, মৃণাল কান্তি দাস, অসীম কুমার উকিল, এম এ আজিজ, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া প্রমুখ।