বাগেরহাটে বিএনপি প্রার্থীর সংবাদ সম্মেলন

বাগেরহাট প্রতিবেদক : বাগেরহাটের কচুয়ায় আওয়ামী লীগ সমর্থিত চেয়রম্যান প্রার্থী এস এস মাহফুজুর রহমানের (দোয়াত-কলম) বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘন, ভয়ভীতি ও হুমকি প্রদানের অভিযোগ করেছেন বিএনপি সমর্থিত প্রার্থী।

রোববার দুপুরে কচুয়ায় নিজ বাসায় সংবাদ সম্মেলন করে প্রতিদ্বন্দ্বি প্রার্থীর বিরুদ্ধে এসব অভিযোগ করেন বিএনপি সমর্থিত প্রার্থী সরদার জাহিদ (আনারস)।

তিনি বলেন, সংখ্যালঘু অধ্যুষিত এলাকায় চিহ্নিত সন্ত্রাসী দিয়ে দোয়াত-কলম প্রতীকে ভোট দিতে সাধারণ মানুষকে হুমকি দেওয়া হচ্ছে। বিভিন্ন জায়গায় মা-বোনদের নির্বাচনের দিন কেন্দ্রে গোলযোগ হবে বলে ভোটকেন্দ্রে উপস্থিত না হওয়ার জন্য বলা হচ্ছে।

তিনি অভিযোগ করেন, নির্বাচনী প্রচারণায় তার কর্মীদের বাধা ও মারধর করা হচ্ছে। এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেটকে জানালেও তিনি কোনো ব্যবস্থা নেননি।

সরদার জাহিদ বলেন, আওয়ামী লীগের প্রার্থীর পক্ষে দুইজন সংসদ সদস্য প্রকাশ্যে কাজ করছেন। এ ব্যাপারে লিখিত এবং ভিডিও ফুটেজসহ রিটার্নিং অফিসার বরাবর অভিযোগ দেওয়া হলেও কোনো কাজ হয়নি।

সংবাদ সম্মেলনে তিনি কারচুপি এবং দলীয় প্রভাবমুক্ত নির্বাচনের দাবি জানিয়ে প্রশাসন এবং গণমাধ্যমের সহায়তা চান।

এর আগে গত বৃহস্পতিবার দুপুরেও একই অভিযোগ ও দাবি জানিয়ে সংবাদ সম্মেলন করেন সরদার জাহিদ।

এদিকে, বিএনপি সমর্থিত প্রার্থীর অভিযোগের বিষয়ে উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা মজিবুর রহমানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বাংলানিজকে বলেন, সরদার জাহিদের অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ প্রমাণিত হলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।