খুবির ভর্তি পরীক্ষা শুরু বৃহস্পতিবার

জেলা প্রতিনিধি খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) চলতি শিক্ষাবর্ষে (২০১৩-২০১৪) সন্মান শ্রেণীর ভর্তি পরিক্ষা ২৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার শুরু হচ্ছে। চলবে ১ মার্চ শনিবার পর্যন্ত। পরিক্ষা শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ে ত্রিপক্ষিয় এক সভা অনুষ্ঠিত হয়েছে।

উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে রোববার প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে ভর্তি পরীক্ষায় সময় নিরাপত্তা ব্যবস্থাসহ সার্বিক বিষয়ে জেলা প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতিনিধিদের সঙ্গে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপাচার্য আগামী ২৭ ও ২৮ ফেব্রুয়ারি এবং ১মার্চের ভর্তি পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন। পরীক্ষার্থীরা সময়মত ও সুষ্ঠুভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, রেভা. পলস হাইস্কুল, কেসিসি উইমেন্স কলেজ, আযম খান সরকারি কমার্স কলেজ, বয়রাস্থ পাবলিক কলেজ এবং মডেল স্কুল ও কলেজ  কেন্দ্রে পৌঁছাতে পারে সে ব্যপারেও তিনি সংশ্লিষ্ট সবার দৃষ্টি আকর্ষণ করেন।

এছাড়া পরীক্ষা আরম্ভ হওয়ার ২ঘণ্টা আগে সকাল ৮টা থেকে বিকেলে পরিক্ষা শেষ  হওয়ার একঘণ্টা পর পর্যন্ত গল্লামারী ব্রীজের পার্শ্বস্থ বটিয়াঘাটা সংযোগ সড়ক থেকে জিরো পয়েন্ট (গোলচত্বর) পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়। ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরে আশপাশের নিরাপত্তা ও শৃঙ্খলা রক্ষায় অতিরিক্ত পুলিশ, গোয়েন্দা সংস্থা, র‌্যাব, বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ও নিরাপত্তা সদস্যদের নিয়োজিত রাখারও সিদ্ধান্ত নেয়া হয়।

সভায় বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার খান আতিয়ার রহমান, বিভিন্ন স্কুলের ডিন, রেজিস্ট্রার, প্রভোস্টবৃন্দ, ছাত্রবিষয়ক পরিচালকের দপ্তরের সহকারী ছাত্র বিষয়ক পরিচালক ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ এবং জেলা প্রশাসনসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বিভিন্ন সংস্থার প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।