পিলখানায় নিহতদের সমাধিতে ফুলেল শ্রদ্ধা

স্পন্দন ডেস্ক:পিলখানায় বিডিআর বিদ্রোহে নিহত সেনাকর্মকর্তাদের  কবরে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়েছে।
মঙ্গলবার সকাল সোয়া ৯টার দিকে  বনানীতে সামরিক কবরস্থানে নিহত কর্মকর্তাদের কবরে রাষ্ট্রপতি আব্দুল হামিদের পক্ষে তার সামরিক সচিব  মেজর জেনারেল আবুল হোসেন পুষ্পার্ঘ্য অর্পণ করেন।
এরপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মো. জয়নুল আবদীন বীরবিক্রম ফুল দিয়ে শ্রদ্ধা জানান।
রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নিবেদন শেষে স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান, জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, মহাসচিব রুহুল আমিন হাওলাদার, তিন বাহিনীর প্রধান, বিজিবি মহাপরিচালক, র্যা বের মহাপরিচালক, পুলিশের মহাপরিদর্শক ( আইজপি) এবং নিহত কর্মকর্তাদের স্বজনরা শ্রদ্ধা নিবেদন করেন।
নিহত কর্মকর্তাদের শ্রদ্ধা জানিয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক আজিজ আহমেদ বলেন, “বিডিআর হত্যাকাণ্ডের বিচারকাজে কোনো বিলম্ব হচ্ছে না। আইন অনুযায়ী বিচার এগিয়ে চলেছে।”
২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি পিলখানায় রক্তাক্ত বিদ্রোহে  ৫৭ সেনা কর্মকর্তাসহ ৭৪ জন নিহত হন। এরপর সীমান্তরক্ষী বাহিনীর নাম বদলে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) করা হয়। পাল্টানো হয় তাদের পোশাকও।
সকালে বনানী কবরস্থানে নিহত সেনা কর্মকর্তাদের সমাধিতে শ্রদ্ধা জানিয়ে বিজিবি মহাপরিচালক বলেন, “বিজিবির ললাটে যে কালিমা লেপন হয়েছিল বিচারের মাধ্যমে কিছুটা হলেও তা দূর হয়েছে।”
দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের কথা মাথায় রেখে বিজিবি সামনের দিকে এগিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেন তিনি।