যশোরে মহাসিন হত্যা চেষ্টাকারীদের আটকের দাবিতে প্রতিবাদ সমাবেশ

নিজস্ব প্রতিবেদক:
যশোরের শান্তি-শৃঙ্খলা কমিটির নেতা মহাসিন আলীর ওপর বোমা হামলার প্রতিবাদ এবং আসামিদের আটকের দাবিতে শুক্রবার বিকেলে শহরের চারখাম্বার মোড়ে এক সমাবেশের আয়োজন করা হয়। সভায় বেজপাড়া, নাজির শংকরপুর ও শংকরপুর এলাকার ১০টি শান্তি-শৃঙ্খলা কমিটির সহ¯্রাধিক নেতাকর্মী অংশ নেন।
সভায় সভাপতিত্ব করেন বেজাপাড়া আনসার ক্যাম্প শান্তি শৃঙ্খলা কমিটির আহবায়ক জিল্লুর রহমান ভিটু। বক্তব্য রাখেন, চোপদারপাড়া কমিটির উপদেষ্টা অ্যাড. শরিফুল আলম মিলন, বেজপাড়া কবরস্থান রোড কমিটির উপদেষ্টা আফজালুল করিম রানু, সকল শান্তি-শৃঙ্খলা কমিটির সমন্বয়ক অ্যাড. গোলাম মোস্তফা, চোপদারপাড়া দক্ষিণ অংশের কমিটির উপদেষ্টা শুকুর আলী, টিবি ক্লিনিক এলাকার কমিটির উপদেষ্টা দিলিপ কুমার বিশ্বাস, আশ্রম রোড এলাকার কমিটির সাধারণ সম্পাদক ফারুক হোসেন, ছোটনের মোড় এলাকার সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম তোতা, শংকরপুর গোলপাতা মসজিদ এলাকার সাধারণ সম্পাদক জাহাঙ্গীর হোসেন, বেজপাড়া কবরস্থান রোডের শান্তি-শৃঙ্খলা কমিটির সাধারণ সম্পাদক ড. আবুল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুল ইসলাম ছিটন মোল্লা প্রমুখ। সমাবেশ পরিচালনা করেন সাঈদ আহমেদ নাছির সেফার্ড।
প্রতিবাদ সমাবেশে বলা হয়, এলাকার মানুষের মধ্যে শান্তি বজায় রাখার জন্য মহাসিন আলী একজন নিবেদিত প্রাণ। এলাকায় সন্ত্রাসের প্রতিবাদ করতে গিয়ে আজ সে পঙ্গু। গত ১৯ এপ্রিল সন্ধ্যার দিকে টিবি ক্লিনিক এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা তার ওপর বোমা হামলা করে। তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। কিন্তু বোমার আঘাতে তার এক পা হারিয়ে যায়। এর আগে শান্তি শৃঙ্খলা কমিটির আরেক নেতা আব্দুল মান্নানকে হত্যা করেছে সন্ত্রাসীরা। তিনিও সন্ত্রাসীদের বিরুদ্ধে ছিলেন সোচ্চার। সমাবেশে বলা হয়, আর কোন নেতা যেন আব্দুল মান্নান এবং মহাসিনের মতো পরিনতি না হয়।
এ আগে একটি মোটরসাইকেল শোভাযাত্রা করে যশোর ২৫০ শয্যা হাসপাতাল থেকে মহাসিন আলীকে সভাস্থলে নেয়া হয়। সেখানে তাকে দেখে অনেকে আবেগ আপ্লুত হয়ে পড়েন। মোটরসাইকেল শোভাযাত্রার নেতৃত্ব দেন শান্তি-শৃঙ্খলা কমিটির নেতা এরশাদুল হক মিকু, আবু সাঈদ মিন্টু, রিপন সিকদার বাবু, এসএম তারেক, এজাজুর রহমান তুষার, তরিকুল ইসলাম প্রমুখ।