গত অর্থ বছরে ঝিনাইদহে পল্লী বিদ্যুতের গ্রাহক বেড়েছে ৩১ হাজার

টিপু সুলতান, কালীগঞ্জ:
ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় ২০১৪-২০১৫ অর্থ বছরে প্রায় ৩১ হাজার গ্রাহককে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হয়েছে। নতুন লাইন নির্মাণ করা হয়েছে প্রায় ২০০ কিলোমিটার । চলতি বছরের ৩০ জুন পর্যন্ত আরো ৫ হাজার নতুন গ্রাহককে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হবে।
ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার যুবরাজ চন্দ্র পাল জানান, ২০১৪-২০১৫ অর্থ বছরে ঝিনাইদহ পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় জেলার ৬টি উপজেলায় ১৯৯ দশমিক ৭৯১ কিলোমিটার নতুন বিদ্যুৎ লাইন নির্মাণ করা হয়েছে। নতুন লাইন নির্মিত হওয়ায় ৮ হাজার ৫শ’ গ্রাহক বিদ্যুৎ সংযোগের আওতায় এসেছে। এছাড়া পুরাতন আবেদনকৃত আরো ২২ হাজার ৩৯৭ জন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। চলতি অর্থ বছরে মে মাস পর্যন্ত ৩০হাজার ৮৯৭জন গ্রাহক বিদ্যুৎ সুবিধা পেয়েছে। নতুন সংযোগ দেয়ার কারণে বিপুল সংখ্যক গ্রাহক বিদ্যুৎ সুবিধা ভোগ করতে পারছেন।
সহকারী জেনারেল ম্যানেজার (সদস্য সেবা) মোজাম্মেল হক জানান, চলতি অর্থ বছরে ঝিনাইদহের হরিনাকুন্ডু উপজেলায় নতুন সাব-স্টেশন নির্মাণ ও ঝিনাইদহ সদর উপকেন্দ্রটি ১০ এমভিএ থেকে ১৫ এমভিএ উন্নীতকরণ করা হয়েছে। এতে করে অভার লোড কমে গেছে। যার ফলে নতুন গ্রাহকদের বিদ্যুৎ সংযোগ দেয়ার সুযোগ সৃষ্টি হয়েছে। গত মে মাসেই ৫ হাজার ২২৩ জন নতুন গ্রাহককে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। আগামী ৩০ জুনের মধ্যে আরো ৫হাজার গ্রাহককে বিদ্যুৎ সংযোগের আওতায় আনা হবে। তিনি আরো জানান, ঝিনাইদহ সদর উপজেলার হাট গোপালপুরে নবনির্মিত উপকেন্দ্রটি অল্প দিনের মধ্যে চালু করা সম্ভব হবে বলে ধারনা করা হচ্ছে। হাট গোপালপুর সাব-স্টেশনটি চালু হলেই অভার লোড কমে যাবে। সেই সাথে নতুন গ্রাহকরা আরো বেশী বিদ্যুৎ সংযোগ সুবিধা পাবে।