বাবা দিবস উদযাপন উপলে যশোরে মতবিনিময় সভা

নিজস্ব প্রতিবেদক :
সোমবার দুপুর ১২টায় প্রেসকাব যশোর মিলনায়তনে বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদের উদ্যোগে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন প্রেসকাবের সিনিয়র সহ-সভাপতি মনোতোষ বসু।
যশোরে প্রথমবারের মত অনুষ্ঠিতব্য বাবা দিবসের আয়োজনকে স্বাগত জানিয়ে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- কলামিস্ট আমিরুল ইসলাম রন্টু, অধ্যাপক মসিউল আযম, জেলা সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি হারুণ অর রশিদ, প্রেসকাবের সাবেক সভাপতি ফকির শওকত, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন, প্রেসকাব যশোরের সম্পাদক এসএম তৌহিদুর রহমান, উদীচীর সভাপতি ডিএম শাহিদুজ্জামান শহিদ, তির্যকের সাধারণ সম্পাদক দীপংকর দাস রতন, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার আফজাল হোসেন দোদুল, জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্টাচার্য্য, জেলা রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদের সভাপতি শ্রাবণী সুর, শেকড়ের সাধারণ সম্পাদক রওশন আরা রাশু, বিবর্তনের সাধারণ সম্পাদক এইচআর তুহিন, সাংবাদিক বিমল সরকার, তৌহিদ জামান, সমাজের কথার বার্তা সম্পাদক হাবিবুর রহমান মিলন, গ্রামের কাগজের চিফ রিপোর্টার জুয়েল মৃধা প্রমুখ। অনুষ্ঠান সঞ্চলনা করেন পর্ষদের আহবায়ক প্রণব দাস।
আলোচনা সভায় সর্ব সম্মতিক্রমে হারুণ অর রশিদকে চেয়ারম্যান ও প্রণব দাসকে আহবায়ক করে ৫১ সদস্য সদস্য বিশিষ্ট বিশ্ব বাবা দিবস উদযাপন পর্ষদের পুর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়। এছাড়াও অর্থ, অনুষ্ঠান, সম্মাননা প্রদান, আপ্যায়ন ও প্রচার উপ-কমিটি গঠন করা হয়। একই সঙ্গে বাবা দিবসের বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে শিশুদের চিত্রাংকন ও বাবার কাছে খোলা চিঠি লেখা প্রতিযোগিতা, শোভাযাত্রা, বাবা ও সন্তানের আড্ডা, বাবাদের সংবর্ধনা ও সম্মননা প্রদান এবং সাংস্কৃতিক অনুষ্ঠান। চিত্রাংকন ও বাবার কাছে খোলা চিঠি লেখা প্রতিযোগিতা কালেক্টরেট চত্ত্বরে অনুষ্ঠিত হবে। বাকী অনুষ্ঠানগুলো প্রেসকাব মিলনায়তনের আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয়েছে।