ডুমুরিয়া হাসপাতালে রোগী ও চিকিৎসকের হাতাহাতি

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি :
ডুমুরিয়ায় প্রেসার মাপাকে কেন্দ্র করে কথাকাটাকাটির একপর্যায়ে রোগীর সাথে চিকিৎসকের হাতাহাতির ঘটনা ঘটেছে। শনিবার সকালে ডুমুরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ঘটনা ঘটে।
ভুক্তভোগী ও সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, শনিবার সকাল ১১টার দিকে উপজেলার খলসী গ্রামের আব্দুল গফ্ফার শেখ (৬০) নামের ব্যক্তি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যায় তার প্রেসার মাপাতে। হাসপাতালে কর্তব্যরত ডা. আব্দুল্লাহ আল মামুনের কক্ষে গিয়ে তার প্রেসার মাপার কথা বললে ওই ডাক্তার রোগীকে জরুরি বিভাগে পাঠিয়ে দেয়। তখন গফ্ফার শেখ সেখান থেকেও বিফল হয়ে আবার চলে আসে ডা. মামুনের নিকট। পরবর্তীতে উভয়ের মধ্যে কথাকাটাকাটির একপর্যায়ে চিকিৎসক এবং রোগীর সাথে হাতাহাতির ঘটনা হয়। পরে রোগীর কাছে ক্ষমা চাইলেন ডা. আব্দুল আল মামুন। এদিকে চিকিৎসক ও রোগীর হাতাহাতির ঘটনার খবর ছড়িয়ে পড়ায় হাসপাতালে ভর্তি রোগীসহ উপস্থিত জনতার মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়।
এ প্রসঙ্গে ডা. আব্দুল আল মামুন সাংবাদিকদের বলেন, জরুরি বিভাগ থেকে বিফলে ফিরে এসে উনি (গফ্ফার) আমাদের পেশা নিয়ে বাজে মন্তব্য করাকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।
ঘটনার ব্যাপারে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সিকদার আলী আকবরের নিকট জানতে চাইলে তিনি সাংবাদিকদের ধমক দিয়ে বলেন, ঘটনাটি মিটিয়ে ফেলা হয়েছে। এখন আবার কি জানতে চাচ্ছেন।