দাকোপ সদর ইউনিয়নের ৪০ বছরের চেয়ারম্যান শেখ আব্দুল হামিদের মৃত্যুবার্ষিকী পালন

দাকোপ (খুলনা) প্রতিনিধি:
দাকোপ উপজেলা জাতীয় পার্টির সভাপতি, রাজনীতিবিদ ও সদর ইউনিয়নের ৪০ বছরের চেয়ারম্যান শেখ আব্দুল হামিদের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দাকোপে জাতীয় পার্টি, মরহুমের পরিবার ও খুলনাস্থ দাকোপ সমিতি নানা কর্মসূচি পালন করেন।
শুক্রবার মরহুমের গ্রামের বাড়ি পানখালী ইউনিয়নের হোগলাবুনিয়া জামে মসজিদে পরিবারের উদ্যোগে বাদ জুম্মা মিলাদ মাহফিল-তাবারক বিতরণ ও কবর জিয়ারাত করা হয়। একই দিনে জাতীয় পার্টি দাকোপ উপজেলা ও চালনা পৌরসভা যৌথ উদ্যোগে হোগলা বুনিয়া মরহুমের কবরে পুস্পস্তবক অর্পণ, কবর জিয়ারাত করা হয়। অনুষ্ঠানে খুলনা জেলা জাপার সাবেক সভাপতি অ্যাড. মহানন্দ সরকার, খুলনা জেলা সম্মেলন বাস্তবায়ক কমিটির সদস্য নারায়ন সরকার, উপজেলা জাতীয় পার্টির সভাপতি ও উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাড. সুভদ্রা সরকার, চালনা পৌরসভা জাতীয় পার্টির সভাপতি অ্যাড. কৃষ্ণপদ মন্ডল, উপজেলা সাধারণ সম্পাদ আজগর হোসেন ছাব্বির, শেখ শামীম হাসান, এমএম, মামুনুর রশিদ, আবুল হোসেনসহ জাপা ও অন্যান্য রাজনৈতিক দলের নেতৃবৃন্দ অংশগ্রহন করেন।
শনিবার সকালে জাতীয় পার্টি দলীয় কার্যালয়ে কালো পতাকা উত্তোলন, কাল্ োব্যাজ ধারন, স্মরণসভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। চালনা পৌরসভা জাতীয় পার্টির সভাপতি অ্যাড কৃষ্ণপদ মন্ডল ও পৌর জাপার সাংগঠনিক সম্পাদক এসএম মামুনুর রশিদের পরিচালনায় স্মরণসভায় প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন দাকোপ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব শেখ আবুল হোসেন, বিশেষ অতিথির বক্তৃতা করেন উপজেলা জাপার সভাপতি ও উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুভদ্রা সরকার, উপজেলা জাপার সাধারণ সম্পাদক আজগর হোসেন ছাব্বির, মরহুমের বড় পুত্র সমাজসেবক শেখ ছাব্বির আহম্মেদ, শামীম হাসান, সজাজসেবক কেএম কবির হোসেন, জোনাব আলী গাজী, অমলেন্দু রায়, আ. গফুর সানা, আ. খালেক ঢালী প্রমুখ।
উল্লেখ্য, তৎকালীন ১ নম্বর চালনা ইউনিয়নের দীর্ঘ ৪০ বছরের চেয়ারম্যান, মরহুম শেখ আব্দুল হামিদ দাকোপ গড়ার কারিগর, চালনা পৌরসভা প্রতিষ্ঠা আন্দোলনের সভাপতি, অসংখ্য শিক্ষা ও সামজিক প্রতিষ্ঠান, রাস্তা ঘাট নির্মাণ তার হাত দিয়ে সৃষ্টি। তিনি ২০১৪ সালে ১৩ জুন শেষ নিঃশ্বাস ত্যাগের পূর্ব মুহূত পর্যন্ত খুলনা জেলা জাতীয় পার্টির সহসভাপতি ও দাকোপ উপজেলা জাতীয় পার্টির সভাপতির দায়িত্ব পালন করেন।