বাগআঁচড়ায় আ.লীগ নেতার ওপর হামলা: প্রতিবাদে সড়ক অবরোধ, পুলিশের লাঠিচার্জে আহত

শার্শা(যশোর) প্রতিনিধি:
শার্শার বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি প্রবীণ নেতা প্রকৌশলী আবুল কালামের উপর সন্ত্রাসীরা হামলা চালিয়েছে। এ ঘটনার প্রতিবাদে আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা নাভারণ-সাতীরা সড়ক অবরোধসহ বিােভ মিছিল করেছে। এসময় পুলিশের লাঠিচার্জে দলের ৮ নেতাকর্মী আহত হন।
এদিকে, উপজেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ এঘটনার তীব্র নিন্দা জানিয়েছেন।
সূত্র জানায়, রোববার সন্ধ্যায় কায়বায় দলীয় কর্মসূচি শেষে বাড়িতে ফেরার পথে বাগআঁচড়া ইউনিয়ান আওয়ামী লীগের সভাপতি প্রকৌশলী আবুল কালামের উপর শার্শার সাতমাইল এলাকার কুখ্যাত সন্ত্রাসী লাল্টু ধাবক, সুজন, তুষারসহ ৮/১০ সন্ত্রাসী হামলা চালায়। এ হামলায় তিনি গুরুতর জখম হন। তাকে স্থানীয় জহুরা কিনিকে চিকিৎসা দেয়া হয়। এখন তিনি বাড়িতে ডা. হাবিবের তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনার প্রতিবাদে সোমবার বাগআঁচড়ায় ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের যৌথ উদ্যোগে এক প্রতিবাদ মিছিল বাগআঁচড়া বাজারে গুরুত্বপূর্ন সড়ক প্রদনি শেষে বিুদ্ধ নেতাকর্মীরা যশোর-সাতীরা মহাসড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে। এসময় ৩ ঘন্টা যানচলাচল বন্ধ থাকে। খবর পেয়ে শার্শা থানার ওসি ইনামুল হক একদল পুলিশ নিয়ে সেখানে উপস্থিত হয় এবং ফাঁকা গুলি ছুড়ে ও টিয়ার গ্যাস নিপে করে প্রতিবাদকারীদের ছত্রভঙ্গ করে দেন।
এ ব্যাপারে ওসি ইনামুল হক বলেন, অবরোধকারীরা বেপরোয়া হলে তাদেরকে ছত্রভঙ্গ করতে গুলি ও টিয়ার গ্যাস ছুড়তে বাধ্য হয়েছি। প্রতিবাদকারীদের হামলায় দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। সন্ত্রাসীদের আটকের ব্যাপারে জানতে চাইলে তিনি বলেন, মামলা হলে তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।
এ ব্যাপারে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল বলেন, শান্তিপূর্ন অবরোধ চলাকালে পুলিশ ফাঁকা গুলি চালিয়ে ও টিয়ারগ্যাস ছুড়ে অবরোধকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় পুলিশের লাঠিচার্জে যুবলীগ নেতা টুটুল, হাবিব, অসিমসহ ৮জন আহত হয়েছে।
এদিকে বাগআঁচড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালামের উপর হামলার সংবাদ শুনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি সিরাজুল হক মঞ্জুর নেতৃত্বে আওয়ামী লীগ নেতৃবৃন্দ তাকে দেখতে ছুটে চলে যান আহত আবুল কালামের বাসায়। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্য ইব্রাইম খলিল, যুবলীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান সোহারব হোসেন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইচ চেয়ারম্যান মেহেদী হাসান ও বাগাআঁচড়া ইউনিয়ান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চেয়ারম্যান ইলিয়াছ কবির বকুল প্রমুখ।