অপহৃতের পরিবারের মাঝে সাংসদ শেখ আফিল উদ্দিন : বেনাপোলে আ.লীগ নেতা মহাতাব উদ্দিন অপহরণের ঘটনায় সংবাদ সম্মেলন

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল :
বেনাপোল পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মহাতাব উদ্দিন অপহরণের ঘটনায় সংবাদ সম্মেলন করেছেন তার পরিবারের সদস্যরা। এছাড়া এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়রি করা হয়েছে।
বৃহস্পতিবার বেলা ১১টার সময় বেনাপোল পদ্মা পয়েন্টে অপহৃত মহাতাব উদ্দিনের কন্যা সাদিয়া আফরিন রিমা তার পরিবারের পক্ষ থেকে সাংবাদিকদের সামনে লিখিত বক্তব্য পাঠ করেন।
এ সময় কান্না জড়িত কন্ঠে রিমা বলেন, ঢাকা থেকে ফেরার সময় মঙ্গলবার রাত ১টা ৪০ মিনিটের দিকে মানিকগঞ্জের পাটুরিয়া ফেরিঘাট এলাকা থেকে সাদা পোশাকে একদল লোক তার বাবাকে তুলে নিয়ে যায়। অবশেষে বুধবার স্থানীয় বেনাপোল পোর্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার মাধ্যমে ডিবি পুলিশ ও র‌্যাবসহ সরকারি বিভিন্ন প্রশাসনিক কর্মকর্তার দপ্তরে যোগাযোগ করা হয়েছে। কিন্তু সরকারি কোন সংস্থার কাছে এ ধরণের আটকের কোন তথ্য নেই বলে জানান তারা। এ সময় তিনি আরো বলেন, ঘটনার ২দিন অতিবাহিত হলেও কোন সন্ধান না পাওয়ায় তার বড় ভাই (মহাতাবের ছেলে) শাহাজালাল বাদি হয়ে মানিকগঞ্জের শিবালয় থানায় একটি সাধারণ ডায়েরি করেছে। যার নং ৯১৩।

সংবাদ সম্মেলনে মহাতাব কন্যা রিমা সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনাদের মাধ্যমে আমি প্রশাসনের সকল শ্রেণীর কর্মকর্তাসহ প্রধানমন্ত্রীর কাছে মিনতি করছি, আমার বাবা আমাদের পরিবারের একমাত্র উপার্যনক্ষম ব্যক্তি। তার উপার্যনের উপরই আমাদের সকল ভাই-বোনদের লেখাপড়াসহ জীবন জীবিকা নির্ভর করে। তার তিনদিনের অপহৃতের ঘটনায় আমাদের পরিবার সহায় সম্বলহীন হয়ে পড়েছে। আমার বাবাকে আমাদের কাছে ফিরে পেতে চাই।

এদিকে এদিন সন্ধ্যায় স্থানীয় সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন মহাতাব উদ্দিনের বেনাপোলস্থ বাড়িতে গিয়ে তার পরিবার সদস্যদের সাথে সাক্ষাৎ করেন। এ সময় প্রিয় নেতার সন্তানদের আহাজারিতে তিনি নিজেই কেঁদে ফেললেন, কাঁদালেন সফরসঙ্গী দলীয় নেতা-কর্মীদেরও। তিনি বলেন, প্রিয় নেতা মহাতাব উদ্দিনকে সুস্থ শরীরে ফিরিয়ে নিয়ে আসার জন্য আপ্রাণ চেষ্টা করা হচ্ছে। এ বিষয়ে তার দলের সকল নেতা-কর্মী ঢাকাসহ দেশের সকল প্রশাসনিক কার্যালয়ে খোজ খবর নেয়া হচ্ছে। তাতে যথা শিগগির মহাতাব উদ্দিন পরিবারের মাঝে ফিরে আসবে বলে মহান আল্লাহর কাছে প্রার্থনা করছি।

এর আগে অপহৃত মহাতাবের পরিবারের সদস্যদের সাথে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, সাবেক সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ইব্রাহিম খলিল, বেনাপোল পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল আজিজ আহম্মদ, সহ সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন। শার্শা উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, সাধারণ সম্পাদক ও শার্শা ইউপি চেয়ারম্যান সোয়ারাব হোসেন, বেনাপোল পৌর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামান ঘ্যানা, প্রচার সম্পাদক আকবার আলী, বেনাপোল ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বজলুর রহমান, পুটখালী ইউপি চেয়ারম্যান আব্দুল গফফার সরদার, শার্শা উপজেলা বাস্তহারালীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী, ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইকবল হোসেন রাসেল, উপ-অর্থ বিষয়ক সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ, সমাজ সেবা বিষয়ক সম্পাদক আওয়াল হোসেন, বেনাপোল পৌর ছাত্রলীগের সভাপতি আশিকুল ইসলাম পারভেজ, সহ সভাপতি শাহাজালাল সোহেল, আল ইমরান, সুমন হোসেন, সাধারণ সম্পাদক অহিদুর রহমান অপু, যুগ্ম সম্পাদক সুমন মাহমুদ, কামাল হোসেন, হাসানুজ্জামান তাজিন, সাংগঠনিক সম্পাদক আরিফ হোসেন রুবেল, মফিজুর রহমান, আইন বিষয়ক সম্পাদক রবিউল ইসলাম সুমন, ত্রাণ ও দূর্যোগ বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন রাব্বি, বেনাপোল ইউনিয়ন যুবলীগের সভাপতি তুহিন, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, বেনাপোল ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক খায়রুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক খায়রুজ্জামান সজিব, সাবেক সাধারণ সম্পাদক জুলফিকার আলী মন্টু, বেনাপোল ১ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুলতান আহম্মেদ বাবু, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ, ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আবু বাক্কার বাক্কা, সাধারণ সম্পাদক ইয়ার আলী, যুবলীগের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক আব্দুস সাত্তার মল্লিক, ৩ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, ৪ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল হক খোকন, সাধারণ সম্পাদক মহিদুল ইসলাম, ৫ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি জুলফিকার আলী জুলু, ৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি কালাচান কাজী কালু মেম্বর, ৭ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব মজনুর রহমান মজনু, সাধারণ সম্পাদক আলম, ৮ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাবলু, সাধারণ সম্পাদক শান্তিপদ গাঙ্গুলী, সাংগঠনিক সম্পাক বাবু, ৯ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক ইসরাইল সর্দার, যুবলীগের সভাপতি জসীম, গাতিপাড়া ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আমিনুর রহমান প্রমুখ।