যশোরে প্রকাশ্যে সেনা সদস্য ও গৃহবধূর কাছ থেকে ছিনতাই

নিজস্ব প্রতিবেদক:
সোমবার দিনে দুপুরে যশোর শহরে দুটি ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। বেলা ১২টার দিকে শহরের রেলরোডস্থ টিবি কিনিক মোড়ে এক গৃহবধুর কাছ থেকে আর সকালে পালবাড়ি ভাষ্কর্যের মোড় থেকে এক সেনা সদস্যের কাছ থেকে ছিনতাই হয় ।
শহরের আরকে মিশন রোডস্থ সাইফুল ইসলাম চৌধুরীর স্ত্রী তাসলিম আক্তার সুমনা অভিযোগ করেছেন, সোমবার বেলা পৌনে ১২টার দিকে তিনি বাড়ি থেকে মুজিব সড়কের গ্রিন বাজারের দিকে যাচ্ছিলেন। রেল রোডের টিবি কিনিক মোড়ে পৌছালে ৩/৪ জন যুবক তার রিকসার গতি থামায়। এরপর ধারালো অস্ত্রের ভয় দেখিয়ে তার এক জোড়া হাতের বালা (চুড়ি), এক জোড়া কানের দুল, দুটি সোনার আংটি এবং একটি মোবাইল ফোন ছিনিয়ে নেয়। এরপর তারা টিবি কিনিকের দিকে চলে যায়। খোয়া যাওয়া সোনার অলংকারের মূল্য ২ লাখ ৬৫ হাজার টাকা বলে তিনি জানান।। সুমনা ওই এলাকার সাইফুল ইসলামের স্ত্রী।
এ দিকে যশোরে প্রিন্স নামে এক সেনা সদস্যের টাকা ছিনতাই হয়েছে। ঘটনাটি ঘটেছে সোমবার সকালে শহরের পালবাড়ি ভাস্কর্যের মোড়ে। প্রিন্স মাগুরার শালিখা উপজেলার বিকাশ চন্দ্র বিশ্বাসের ছেলে।
প্রিন্স বিশ্বাস জানান, তার বোন যশোর সরকারি মহিলা কলেজে পড়াশোনা করে। ছুটিতে তিনি যশোরে এসেছেন। উদ্দেশ্য বোনকে সাথে নিয়ে মার্কেটে কেনাকাটা করা। বেলা আড়াইটার দিকে তিনি বাস থেকে পালবাড়ীর ভাষ্কর্যের মোড়ে নামেন। এ সময় তার বোন সেখানে যান তাকে নিয়ে আসার জন্য। তারা দু জন একটি রিকশায় ওঠার সাথে সাথে দুর্বৃত্তরা তাদের গতিরোধ করে। তারা এ সময় ভয়ভীতি দেখিয়ে তার কাছ থেকে ২৬ হাজার ৫শ’ টাকা ছিনিয়ে নেয়।
এ দিকে দিনে দুপুরে ছিনতাইয়ের ঘটনায় শহরে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। পুলিশ চারিদিক থেকে ছিনতাইকারীদের আটকের জন্য তৎপর হয়েছে বলে জানিয়েছেন কোতয়ালি থানার সেকেন্ড অফিসার এসআই মিজানুর রহমান মৃধা।