গাড়ি থামিয়ে টোল দিলেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক:পদ্মা সেতুর মূল কাজ শুরু করে দিয়ে ঢাকা ফেরার পথে সেতু ও ফ্লাইওভারে গাড়ি থামিয়ে টোল পরিশোধ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আইন অনুযায়ী দেশের প্রধানমন্ত্রী হিসেবে সরকারি গাড়ি নিয়ে চলাফেরায় টোল দেওয়ার প্রয়োজন নেই। তারপরও প্রধানমন্ত্রী ধলেশ্বরী সেতু ও মেয়র হানিফ ফ্লাইওভারের টোল পরিশোধ করেন বলে তার বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে জানান।

দুই জায়গাতেই প্রধানমন্ত্রীর গাড়ি টোল দেওয়ার জন্য থামে। গাড়ি থামার পর প্রধানমন্ত্রী টাকা দিলে তার পক্ষ থেকে তার সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন টোল পরিশোধ করেন।

মেয়র হানিফ ফ্লাইওভার নির্মাণ ও রক্ষণাবেক্ষণকারী ওরিয়ন গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সালমান করিম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “প্রধানমন্ত্রী ৩ হাজার টাকা টোল দিয়েছেন। এটি অবিস্মরণীয় ঘটনা।”

এর আগে শনিবার সকালে হেলিকপ্টারে চড়ে জাজিরায় পৌঁছান প্রধানমন্ত্রী। সেখানে তিনি ছয় দশমিক ১৫ কিলোমিটার দীর্ঘ পদ্মা বহুমুখী সেতু প্রকল্পের নদীশাসন এবং পরে মাওয়ায় সেতুর মূল কাজের উদ্বোধন করেন। বিকালে সড়কপথে মাওয়া থেকে গণভবনে পৌঁছান শেখ হাসিনা।

প্রায় ২৯ হাজার কোটি টাকা ব্যয়ের এই সেতু দিয়ে ঢাকাসহ দেশের পূর্বাঞ্চলের সঙ্গে সরাসরি সড়কপথে যুক্ত হবে দক্ষিণ জনপদের ২১ জেলা।

প্রধানমন্ত্রী এর আগে ২০১৩ সালের ১১ অক্টোবর ১১ দশমিক ৭ কিলোমিটার দীর্ঘ ‘মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভার’ উদ্বোধনের পর বঙ্গবন্ধুর প্রতিকৃতি অঙ্কিত ৫০ টাকার স্মারক মুদ্রা দিয়ে টোল টিকেট কেনেন।