যশোরের ৬ পৌরসভা নির্বাচন: ৩ মেয়রসহ ৩২ কাউন্সিলরের মনোনয়নপত্র প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক:পৌরসভা নির্বাচনে মনোনয়ন প্রত্যাহারের শেষ দিন গতকাল রোববার যশোরের ৬ পৌরসভায় ৩ মেয়রসহ ৩২ কাউন্সিলর প্রার্থী তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। স্ব স্ব পৌরসভার রিটার্নিং অফিসার বরাবর আবেদন করে প্রার্থীরা তাদের প্রার্থীতা প্রত্যাহার করে নেন। প্রত্যাহারের পর যশোরের ৬ পৌরসভায় প্রার্থীর তালিকায় টিকে থাকলেন ২০ মেয়র, ৪৬ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর ২শ’জন। আজ সোমবার এসব প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে।
মেয়র পদে প্রত্যাহার করা ৩ প্রার্থী হলেন নওয়াপাড়া পৌরসভার সরদার ওলিয়ার রহমান ও এসএম মশিয়ার রহমান এবং বাঘারপাড়া পৌরসভার খায়রুল মোস্তফা। কাউন্সিলর পদে মনোনয়নপত্র প্রত্যাহার করা প্রার্থীদের মধ্যে যশোর সদর পৌরসভার রয়েছেন ৫ জন।
এরা হলেন ২ নম্বর ওয়ার্ডের মহিউদ্দীন, ৫ নম্বর ওয়ার্ডের আব্দার রহমান, ৬ নম্বর ওয়ার্ডের এসএম আজাহার হোসেন স্বপন, ৭ নম্বর ওয়ার্ডের সাজ্জাদ মোস্তফা ও ৮ নম্বর ওয়ার্ডের শেখ পিয়ার মোহাম্মদ পিয়ারু।
নওয়াপাড়া পৌরসভায় ১২ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এরমধ্যে ১নম্বর ওয়ার্ডের ৪ জন। এরা হলেন আব্দুল্লাহ বিশ্বাস, মোহাম্মদ বেগ হাবিবুর রহমান, অশোক কুমার কুন্ডু ও মিজানুর রজমান মোল্যা। ২ নম্বর ওয়ার্ডের কামাল মোল্যা, ৩ নম্বর ওয়ার্ডের রবিউল ইসলাম। ৫ নম্বর ওয়ার্ডের ৩ জন। এরা হলেন সোহেল আরমান, আমির হোসেন ও মাসুদ রানা। ৬ নম্বর ওয়ার্ডের মোস্তাক হোসেন। ৯ নম্বর ওয়ার্ডের ২ জন হলেন খায়রুল সরদার ও ইকবাল কোরেশী।
মণিরামপুর পৌরসভায় মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ৩ জন। এদের মধ্যে ২ নম্বর ওয়ার্ডের ২ জন হলেন বলায় কুমার মন্ডল ও নজরুল ইসলাম এবং ৫ নম্বর ওয়ার্ডের শরিফুল ইসলাম।
বাঘারপাড়া পৌরসভায় প্রত্যাহার করেছেন ৪ জন এরা হলেন ৩ নম্বর ওয়ার্ডের মুন্সি মোহাম্মদ বাহাউদ্দীন, ৭ নম্বর ওয়ার্ডের ২ জন হলেন এনায়েত হোসেন লিটন ও রাসেল আহমেদ।
কেশবপুরের ২ জন কাউন্সিলর ও ১ জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর তাদের মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন। এরা হলেন ১ নম্বর ওয়ার্ডের আরিফুর রহমান ও ৩ নম্বর ওয়ার্ডের মিজানুর রহমান এবং সংরক্ষিত ১ নম্বর ওয়ার্ডের মহিলা কাউন্সিলর প্রার্থী হলেন কোহিনুর বেগম।
চৌগাছা পৌরসভায় কাউন্সিলর পদে মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন ২ জন। এরা হলেন ৫ নম্বর ওয়ার্ডের আনোয়ার হোসেন ও ৬ নম্বর ওয়ার্ডের সুমন কুমার সরকার।
আজ সোমবার চূড়ান্ত প্রার্থীদের অনুকূলে প্রতীক বরাদ্দ দেয়া হবে বলে জানিয়েছে সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা। মনোনয়নপত্র প্রত্যাহারের পর যশোর সদর পৌরসভায় রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকায় রয়েছেন ৪ মেয়র, ১২ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর ৩৯ জন।
চৌগাছা পৌরসভায় রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকায় রয়েছে ৪ মেয়র, ৮ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর ৩৩ জন।
কেশবপুর পৌরসভায় রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকায় রয়েছে ২ মেয়র, ৭ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর ২৭ জন।
নওয়াপাড়া পৌরসভায় রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকায় রয়েছে ৩ মেয়র, ৭ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর ৪৪ জন।
বাঘারপড়া পৌরসভায় রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকায় রয়েছে ৪ মেয়র, ৫ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর ২৭ জন।
মণিরামপুর পৌরসভায় রিটার্নিং অফিসার কর্তৃক ঘোষিত প্রতিদ্বন্দ্বী প্রার্থী তালিকায় রয়েছে ৩ মেয়র, ৭ সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর ৩০ জন।
এদের মধ্যে ৬ জন মেয়র, ১৮জন সংরক্ষিত মহিলা কাউন্সিলর ও ৫৪ জন সাধারণ কাউন্সিলর হিসেবে নির্বাচিত হবেন। ৬ পৌরসভায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪৪হাজার ৬শ’ ৭ জন। এরমধ্যে পুরুষ ১ লাখ ২১ হাজার ৩শ’ ৬৩ ও মহিলা ১ লাখ ২৩ হাজার ২শ’ ৪৪ ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।