যশোরে আওয়ামী লীগের সংবাদ সম্মেলন: ‘নির্বাচন থেকে সরে যাওয়ার নাটক সাজাতে অভিযোগ বিএনপির’

নিজস্ব প্রতিবেদক:যশোরে বিএনপি প্রার্থীর ভোট কারচুপির আশঙ্কার প্রতিবাদ জানিয়ে পাল্টা সংবাদ সম্মেলন করেছে জেলা আওয়ামীলীগ। ‘বিএনপি নির্বাচন থেকে সরে যাওয়ার নাটক সাজাতে’ এমন অভিযোগ করছে দাবি করে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক শাহীন চাকলাদার বলেন, আওয়ামী লীগ ভোট কাটার রাজনীতিতে বিশ্বাস করে না। অবাধ, সুষ্ঠু, শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচনের মধ্যে দিয়েই যশোরে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বিজয়ী হবেন। সোমবার দুপুরে প্রেসক্লাব যশোরে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।
সংবাদ সম্মেলনে জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সদর উপজেলা চেয়ারম্যান শাহীন চাকলাদার আরও বলেন, পৌর নির্বাচনে বিএনপির মেয়র প্রার্থী তার কর্মীদের হুমকি, পোস্টার ছেঁড়া, ভয়ভীতি দেখানোর অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন। কিন্তু তার কোনো অভিযোগই সুনির্দিষ্ট নয়। একইভাবে তিনি বিগত উপজেলা নির্বাচন নিয়েও মনগড়া ও উদ্দেশ্যমূলক অভিযোগ করেছেন। এসব অভিযোগ সাজিয়ে বিএনপি প্রার্থী নির্বাচন থেকে সরে যাওয়ার অজুহাত খুঁজছে।
শাহীন চাকলাদার অভিযোগ করেন, বিগত পৌরসভা নির্বাচনের আগে মেয়র মারুফ প্রতিটি ওয়ার্ডে শিশুপার্ক, জিমনেসিয়াম, রাস্তাঘাট, ড্রেনের উন্নয়ন, জলাবদ্ধতা নিরসনসহ নানা প্রতিশ্র“তি দিয়েছিলেন। কিন্তু কোনো ওয়ার্ডেই পার্ক জিমনেসিয়াম হয়নি। বেহাল রাস্তা ঘাটে চলা যায়না। বৃষ্টি হলেই শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়। ড্রেন ও ময়লা আবর্জনার দুর্গন্ধে শহরে চলা যায় না। মশার উপদ্রবে রাতে পৌরবাসী শান্তিতে ঘুমাতে পারেনা।
শাহীন চাকলাদার আরও উল্লেখ করেন, এবারের নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের মেয়র প্রার্থী জহিরুল ইসলাম চাকলাদার রেন্টু জয়লাভ করলে পৌরসভার সবস্তরের জনগনের সাথে আলোচনা করে পৌরকর নির্ধারণ করা হবে। পৌরসভাকে দুর্নীতিমুক্ত করে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা হবে।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় আওয়ামী লীগ উপ কমিটির সহ সম্পাদক আব্দুল মজিদ, জেলা আওয়ামী লীগ নেতা পিযুষ কান্তি ভট্টাচার্য, অ্যাডভোকেট আলী রায়হান, আব্দুল খালেক, খয়রাত হোসেন, মোশাররফ হোসেন, মোস্তাফিজুর রহমান মুকুল, আসিফুদ্দৌলা সরদার অলোক, যোসেফ সুধীন মন্ডল, শাহারুল ইসলাম, মাহমুদ হাসান বিপু প্রমুখ।