মীম আবার অভিনয়ে

সাবরিন সাকা মীমকে এতো তাড়াতাড়ি কারও ভুলে যাওয়ার কথা নয়। সে এক সময় ছিলো তার! টিভি খুললেই দেখা দিতেন তিনি! ছোটপর্দা মাতিয়েছেন অনেক বছর। ‘নতুন কুঁড়ি’ থেকে উঠে আসা, পরবর্তীতে টিভি নাট্যাঙ্গনে ব্যাপক পরিচিতি পাওয়া মীম অভিনয় করছেন না অনেক বছর হলো। যদিও পর্দায় তার দেখা মেলে মাঝে মধ্যে, অন্যভাবে- সংবাদ পাঠিকা, উপস্থাপিকা হিসেবে।

কিন্তু যে মীম অভিনয়ের, সেই অভিনয়টাই তিনি করছেন না অনেক বছর ধরে, সেই তিনি আবার যখন ক্যামেরার সামনে দাঁড়ান নাটকের চরিত্র হয়ে; তখন সেটি নিশ্চয়ই খবর বটে! তিনি সম্প্রতি অভিনয় করলেন ধারাবাহিক নাটকে। নাম ‘স্বপ্নের ছায়া’।

২৫ থেকে ২৮ ডিসেম্বর দৃশ্যধারণ হয়েছে পুবাইলে। ওখানেই অংশ নিয়েছেন মীম। নাটকটি পরিচালনা করছেন শফিকুল ইসলাম রিপন। এটিএন বাংলায় প্রতি সোমবার রাত সাড়ে ১১টায় প্রচার হচ্ছে ধারাবাহিকটি।
এদিকে মীম এখন সংবাদ পাঠিকা হিসেবে আছেন আরটিভিতে। ‘তারকালাপ’ নামে একটি অনুষ্ঠান উপস্থাপনাও করছেন।

একজন ভাড়াটিয়া, অন্যজন মালিকের মেয়ে!
ভাড়াটিয়া হচ্ছেন মোশাররফ করিম! বিয়ে করেননি এখনও। ফলে ব্যাচেলর ভাড়াটিয়া। মালিক তাকে ভীষণ পছন্দ করলেও, একেবারেই না-পছন্দ মালিকের মেয়ের। জেনি সেই মালিকের মেয়ে। তার একমাত্র আপত্তি, ‘ফ্যামিলি বাসায় ব্যাচেলর ভাড়াটিয়া কেন!’ মোশাররফের চলাফেরার দিকেও যথেষ্ট অভিযোগের দৃষ্টি তার। ফলে দু’জনের দ্বন্দ্ব লেগে থাকে সারাক্ষণ।

গল্প এভাবে শুরু। তারপর নাগরিক জীবনযাপনের চিত্র। শহুরে সংগ্রামে টিকে থাকার যুদ্ধ। সবমিলিয়ে ‘নগর আলো’। মোশাররফ করিম অভিনীত এ নতুন ধারাবাহিকটির প্রচার শুরু হচ্ছে। জেনি তো রয়েছেনই তার জুটি হিসেবে। থাকছেন ফারুক আহমেদ, শামীমা নাজনীন, তারিক স্বপন, মিলন ভট্টাচার্য, পুতুল, জুঁই করিম, টুনুটুনি, কাজী রফিকুল ইসলাম প্রমুখ।
২৯ ডিসেম্বর থেকে প্রতি মঙ্গল ও বুধবার রাত ৮টায় মাছরাঙা টিভিতে দেখা যাবে ধারাবাহিকটি।