হিজড়াকে দেশ ত্যাগের হুমকির ভিডিও বার্তা

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের ষষ্টিতলা পাড়ার হিজড়া তাপসী দে’কে ভিডিও বার্তায় দেশ ত্যাগের হুমকি দিয়েছে প্রতিপক্ষ হিজড়ারা। ভিডিও বার্তায় তারা বলেছে, মুসলিম রাষ্ট্রে তার থাকার কোন অধিকার নেই। ভারতে চলে না গেলে তাকে হত্যা করা হবে।
বৃহস্পতিবার প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তাপসী দে। এসময় তিনি তার মোবাইলে থাকা হুমকির ভিডিও বার্তা ও ফটেজ সাংবাদিকদের দেখান ও শোনান।
লিখিত বক্তব্যে তাপসী দে বলেন, তিনি দীর্ঘ দিন ধরে শহরের ষষ্টিতলা পাড়ায় বসবাস করে আসছেন। তার বিরুদ্ধে সমাজ বিরোধী কোন অভিযোগ নেই। নবজাতক শিশুদের নাচিয়ে তাদের পরিবারের দেয়া অর্থে তার সংসার চলে।
তিনি বলেন, যশোর শহরের বারান্দীপাড়া, শেখহাটি ও নওয়াপাড়ার হিজড়ারা এমন অপকর্ম নেই যা তারা করে না। প্রশাসনের চোখ ফাঁকি দিয়ে চালিয়ে যাচ্ছে মাদক ব্যবসা। তাদের অত্যাচারে এলকার লোকজন অতিষ্ঠ।
তিনি আরও বলেন, জাকির হিজড়া, সোহেলী ওরফে চুমকি হিজড়া, স্বর্ণা হিজড়া, শামীম হিজড়া, নিলু হিজড়া তার দলের সদস্যদের উপর নানাভাবে অত্যাচার নির্যাতন করে আসছে। ইতোমধ্যে তারা হুমকি দিয়ে ভিডিও বার্তা ও ফুটেজ পাঠিয়েছে। বার্তায় তারা তাকে হিন্দু বলে ভারতে চলে যেতে বলেছে। মুসলিম দেশে তাকে থাকতে দেয়া হবেনা। দ্রুত দেশ ত্যাগ না করলে তাকে হত্যা করা হবে’। তাকে কিভাবে হত্যা করা হবে সেরকম একটি ভিডিও ফুটেজ তার মোবাইল ফোনে পাঠিয়ে দিয়েছে।
এ ব্যাপারে কোতয়ালি মডেল থানায় একটি জিডি করা হয়েছে। জাকির, নিলু, চুমকি,স্বর্ণাসহ তার দলের সদস্যরা যে কোন সময় তাকে খুন জখম করতে পারে। অবিলম্বে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা ও তার নিরাপত্তার ব্যাপারে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন, পূজা হিজড়া, সুমি হিজড়া, কোহেলি হিজড়া, তমা হিজড়া, শিমলা হিজড়া, চম্পা হিজড়া প্রমুখ।