সাতক্ষীরায় কলেজ শিক্ষকদের প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ

সাতক্ষীরা প্রতিনিধি>
ফুলবাড়িয়া ডিগ্রি কলেজের উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদকে নির্মমভাবে হত্যার প্রতিবাদে সাতক্ষীরায় প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছেন কলেজ শিক্ষকরা।
শনিবার সাতক্ষীরা শহরের শহীদ আব্দুর রাজ্জাক পার্ক থেকে মিছিলটি বের করেন বাংলাদেশ কলেজ শিক্ষক সমিতি (বাকশিস) সাতক্ষীরা জেলা শাখার নেতাকর্মীরা। মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ আব্দুর রাজ্জাক পার্কে ফিরে অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ। সমাবেশে বাকশিস সাতক্ষীরা জেলা শাখার সভাপতি অধ্যক্ষ আব্দুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মোবাশ্বেরুল হক জ্যোতি, যুগ্ম সম্পাদক হাবিবুর রহমান, সহকারী অধ্যাপক ইদ্রিস আলী, আব্দুস সালাম, আজিজুর রহমান প্রমুখ।
জাতীয়করণের জন্য আন্দোলনরত শিক্ষকদের উপর পুলিশের গুলির ঘটনা অত্যন্ত ন্যাক্করজনক উল্লেখ করে বক্তারা বলেন, শিক্ষকরা জাতি গড়ার কারিগর। কিšু‘ দাবি-দাওয়া আদায়ে তাদেরকে সবসময় রাজপথে নামতে হয়েছে। হামলা-গুলির ঘটনা ঘটেছে। স্বাধীন দেশে এমন ঘটনা অপ্রত্যাশিত। বক্তারা অবিলম্বে সহকারী অধ্যাপক আবুল কালাম আজাদকে হত্যার ঘটনায় জড়িতদের গ্রেফতার ও শাস্তির দাবি জানান। একই সাথে দেশের সব কলেজ জাতীয়করণের দাবি জানানো হয়।