উদীচী যশোরের নবনির্বাচিত কমিটির অভিষেক> সমাজ পরিবর্তনে সংস্কৃতির ভূমিকা অপরিসীম : হাসান ইমাম

নিজস্ব প্রতিবেদক>
উদীচী যশোরের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় কমিটির প্রাক্তন সভাপতি নাট্যজন সৈয়দ হাসান ইমাম বলেছেন, সংস্কৃতি মানুষের মনের ইতিবাচক পরিবর্তন ঘটায়। সমাজ পরিবর্তনেও সংস্কৃতির ভূমিকা অপরিসীম।
তিনি বলেন, মৌলবাদিরা বাঙালীর হাজার বছরের ঐতিহ্যকে হিন্দু সংস্কৃতি বলে মানুষকে বিভ্রান্ত করছে। এমন অবস্থায় দেশের বৃহত্তম সাংস্কৃতিক সংগঠন উদীচীর নেতাকর্মিকে মৌলবাদির অপপ্রচারের বিরুদ্ধে সাহসী ভূমিকার রাখতে হবে।
শনিবার সন্ধ্যায় টাউন হল ময়দানের শতাব্দি বটবৃক্ষ মুলে এই অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। ১ ও ২ ডিসেম্বর অনুষ্ঠিত উদীচী যশোরের উনবিংশ জেলা সম্মেলন প্রস্তুতি কমিটির চেয়ারম্যান কাজী আব্দুস শহীদ লালের সভাপতিত্বে এই অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিশিষ্ট নারী নেত্রী হাবিবা শেফা, ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান মজনু, তীর্যক যশোরের সাধারণ সম্পাদক দিপংকর দাস রতন, উদীচী যশোরের দ্বিতীয় মেয়াদের জন্যে নির্বাচিত সভাপতি ডি এম শাহিদুজ্জামান ও সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান খাঁন বিপ্লব।
অনুষ্ঠানটি পরিচালনা করেন শাহেদ নেওয়াজ। বিকেলে অনুষ্ঠান শুরুতে সংগঠনের ৪৫ সদস্যের পরিচালনা কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান নাট্যজন সৈয়দ হাসান ইমাম। শেষে পরিবেশিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান।
”রুখে দাও হিংসার খড়গ, দেশ হোক সম্প্রীতির স্বর্গ” এই প্রতিপাদ্যকে ধারণ করে ১ ডিসেম্বর সংগঠন কার্যালয় প্রাঙ্গনে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কবুতর উড়িয়ে এই সম্মেলনের উদ্বোধন করা হয়।