যশোরে জাসদের গোলটেবিল বৈঠক> জঙ্গিবাদ নির্মূলে অর্থের যোগানদাতাদের খুঁজে বের করতে হবে

নিজস্ব প্রতিবেদক>
যশোরে জাসদের গোলটেবিল বৈঠকে নেতৃবৃন্দ বলেছেন, স্বাধীনতা রক্ষা ও শাসনতন্ত্রকে বাচাঁতে জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাড়াতে হবে। জঙ্গিরা স্বৈরতান্ত্রিক ও ধর্মান্ধ রাষ্ট্র কায়েম করতে চায়। তাদের নির্মূলের বিকল্প নেই।
নেতৃবৃন্দ বলেন, দেশ থেকে পুরোপুরি ভাবে জঙ্গিবাদ নির্মূলে তাদের অর্থের যোগানদাতাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনতে হবে। সাংস্কৃতিক চর্চার প্রসার ঘটানোও এখন জরুরি।
শনিবার বিকেলে প্রেসক্লাব যশোর মিলনায়তনে জেলা জাসদের উদ্যোগে এক গোল টেবিল বৈঠকে একথা বলেন নেতৃবৃন্দ।
”জঙ্গি নির্মূল ও জঙ্গি মদদদাতাদের বর্জন ও বিচারে করনীয়” র্শীষক এই গোলটেবিল বৈঠকে সভাপতিত্ব করেন জাসদের কেন্দ্রীয় কার্যকরি সভাপতি ও জেলা কমিটি সভাপতি মুক্তিযোদ্ধা রবিউল আলম।
অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাসদের কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান চুন্নু। বিভিন্ন শ্রেনী পেশার প্রতিনিধির অংশগ্রহনে এই বৈঠকে বক্তব্য রাখেন, জেলা ন্যাপের সভাপতি মাস্টার নূর জালাল, ওয়ার্কার্স পাটির সভাপতি ইকবাল কবির জাহিদ, কমিউনিস্টলীগের নেতা তসলিমুর রহমান, জেলা মুক্তিযোদ্ধা সংহতি পরিষদের সাধারণ সম্পাদক ফিরোজ ইকবাল, সিপিবি নেতা ইলাহদাদ খান, যশোর সংবাদপত্র পরিষদের সভাপতি একরাম উদ দ্দৌলা, রবীন্দ্র সঙ্গীত সম্মিলন পরিষদের সভাপতি শ্রাবনী সুর, মহিলা পরিষদের সাধারণ সম্পাদক তন্দ্রা ভট্রাচার্য্য, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সুকুমার দাস, মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী স্বপন, সাংবাদিক ফারাজী আহমেদ সাইদ বুলবুল, গ্রামের কাগজ সম্পাদক মবিনুল ইসলাম মবিন প্রমুখ। বৈঠকে মূল পরিপত্র পাঠ করেন জেলা জাসদের সাধারণ সম্পাদক অশোক রায়।