মেহেরপুরে ‘বন্দুকযুদ্ধে তিন ডাকাত’ নিহত

মেহের আমজাদ, মেহেরপুর >
মেহেরপুরে পুলিশের সাথে ‘বন্দুকযুদ্ধে তিনি ডাকাত’ নিহত ও ৬ পুলিশ সদস্য আহত হয়েছেন। মঙ্গলবার ভোর রাতে মেহেরপুর জেলার গাংনী উপজেলার পুরাতন মটমুড়া গ্রামের একতা ইটভাটার কাছে এ ঘটনা ঘটে বলে জানিয়েছে পুলিশ। নিহত ডাকাত সদস্যরা গাংনী উপজেলার ভোলাডাঙ্গা গ্রামের ফকির মোহাম্মদের ছেলে তুহিন (২১), মানিকদিয়া গ্রামের আলতাফের ছেলে তাজমুল (২৭) এবং চাঁদ আলীর ছেলে মহিবুল ( ২৪)। এ সময় অস্ত্র-গুলি ও বোমা উদ্ধার করা হয়।
গাংনী থানার ওসি আনোয়ার হোসেন জানান, সোমবার দিবাগত রাত সাড়ে ৩ টার দিকে স্থানীয় একটি ইটভাটার কাছে ডাকাতদল ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। খবর পেয়ে পুলিশ ডাকাতদের ঘিরে ফেলে। পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতরা প্রথমে পুলিশকে লক্ষ্য করে বোমা ছুঁড়ে মারে। তখন পুলিশ পাল্টা গুলি চালায়। পুলিশের সাথে ডাকাতদের গুলি বিনিময়ের এক পর্যায়ে ডাকাতরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে তিন ডাকাতের লাশ উদ্ধার করা হয় এবং ডাকাতদের ব্যবহৃত একটি এলজি শার্টারগান, দুই রাউন্ড গুলি, দুইটি রামদা ও তাজা দুইটি হাতবোমা উদ্ধার করে পুলিশ।
গাংনী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মরত চিকিৎসক জানিয়েছেন, ৬ পুলিশ সদস্য আহত হয়ে হাসপাতালে আসলে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। নিহতদের লাশ মেহেরপুর জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়।