সুুন্দরবনের জীববৈচিত্র্য সংরক্ষণে কর্মশালা

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি >
শ্যামনগর উপজেলার মুন্সিগঞ্জ সুশীলন টাইগার পয়েন্টে সোমবার সকাল ১০টায় ওয়াইল্ড লাইফ কনভারভেশন সোসাইটির উদ্যোগে সুন্দরবনের জীববৈচিত্র্য সংরক্ষণ ও জীব নিধনে প্রচলিত আইন সম্পর্কে কর্মশালা অনুষ্ঠিত হয়।
বিশ্ব ব্যাংকের অর্থায়নে বন বিভাগের ব্যবস্থাপনায় কর্মশালায় সভাপতিত্ব করেন সুন্দরবন সু-ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও ৯ নম্বর বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবোতোষ কুমার মন্ডল।
কর্মশালায় সুন্দরবনের জীববৈচিত্র্যের প্রকারভেদ, গুনাগুন, উপকারিতা, গুরুত্ব ও সর্বশেষ ২০১২ সালের সংশোধীত বন আইনের দন্ড বিধি ও জরিমানার বিষয় নিয়ে মাল্টিমিডিয়ার মাধ্যমে উপস্থাপনা করেন ওয়াইল্ড লাইফ কনভারভেশন সোসাইটির প্রজেক্ট ম্যানেজার ও সিনিয়র গবেষক ড. জাহাঙ্গীর আলম এবং বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ খুলনার মৎস্য কর্মকর্তা মফিজুর রহমান। কর্মশালায় অংশ নেন শ্যামনগর উপজেলার মৎস্য কর্মকর্তা ফারুক হোসেন সাগর, বিআরডিবি কর্মকর্তা সোহেল চৈাধুরী, কদমতলা স্টেশন কর্মকর্তা শ্যামাপ্রসাদ রায়, শ্যামনগর থানার এসআই ফনি ভূষণ, এসআই নিখিলসহ শ্যামনগর থানার ৫ জন সদস্য, শ্যামনগর সামাজিক বন বিভাগের কর্মকর্তা মিজানুর রহমান, সিএনআরএস- ক্রেল প্রকল্পের সাইট অফিসার এনামুল হক, এনআরএম শহিদুল ইসলাম এবং লাইভলিহুড অফিসার শিহাব বিন হাবিব প্রমুখ।