মিয়ানমারে মুসলিম নির্যাতনের প্রতিবাদে চুকনগরে প্রতিবাদ সমাবেশ

চুকনগর (খুলনা) প্রতিনিধি>
মিয়ানমারে মুসলিম গণহত্যা, ধর্ষণ, নির্যতনের প্রতিবাদে চুকনগরে আটলিয়া ইউনিয়ন উলাম মাশায়েখের উদ্যোগে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বিকালে চুকনগর বাস স্ট্যান্ড চত্বরে মাওলানা আলহাজ্ব লোকমান হাকীমের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সাজিয়াড়া মাদ্রাসার মোহাদ্দিস মাওঃ আব্দুর রহমান। বিশেষ অথিতির বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শেখ বজলুর রহমান, হাফেজ আলহাজ আব্দুল হালিম শাহীন,সরদার অহিদুল ইসলাম। অন্যান্যের মধ্যে মধ্যে বক্তৃতা করেন মুফতি আবু সালেহ, মাওঃ আবু সাইদ মাহামুদ, ইউপি সদস্য বি এম হাবিবুর রহমান হবি, ইউপি সদস্য শেখ শহিদুল ইসলাম, গাজী মিজানুর রহমান, সরদার শরিফুল ইসলাম, হাফেজ তাওফিকুর রহমান, সাংবাদিক বেলায়েত হোসেন, মুফতি আব্দুল্লাহ, মাওঃ মনিরুল ইসলাম, মাওঃ ইব্রাহিম হোসেন, হাফেজ হাফিজুর রহমান প্রমুখ। শেষে বিশেষ দোয়া ও মোনাজাতের মধ্যে দিয়ে অনুষ্ঠান শেষ হয়।

চুকনগরে ধ্রুব’র উদ্যোগে
শিক্ষার ভূমিকা বিষয়ক
মতবিনিময় সভা

চুকনগর (খুলনা) প্রতিনিধি>
চুকনগরে বেসরকারি ও মানব উন্নয়নমুলক সংস্থ্যা ধ্রুব উদ্যোগে “দলিত ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে শিক্ষার ভূমিকা” বিষয়ক এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকাল ১০ টায় চুকনগর ডিগ্রী কলেজ হল রুমে সংস্থ্যার নির্বাহী প্রধান উত্তম দাসের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কলেজ অধ্যক্ষ এ বি এম শফিকুল ইসলাম। আরো বক্তব্য রাখেন লিগ্যাল অ্যাডভাইজার অপর্না রায়। শিক্ষা সমন্বয়কারী মুক্তি দাস, শিবুপদ দাস প্রমুখ। শেষে এইচ এস সি একাদশ ও দ্বাদশ শ্রেণীর ১’শ ৫০ জন ছাত্রীদের মাঝে শিক্ষা উপকরন বই খাতা কলম ও টিউশন ফি বিতরণ করা হয়।

চুকনগরে বিএনপি নেতা
এম এম শাহাবুদ্দিনের
ইন্তেকাল

চুকনগর (খুলনা) প্রতিনিধি>
চুকনগরে খুলনা জেলা বিএনপি নেতা এম এম শাহাবুদ্দিন আমম্মেদ (৭০) হৃদরোগে আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। (ইন্নানিল্লাহি……………. রাজিউন)। তিনি সপ্তাহব্যাপী খুলনা সার্জিক্যাল ক্লিনিকে চিকিৎসাধীন ছিল। চিকিৎসাধীন অবস্থায় গতকাল শুক্রবার দুপুর ১২ টার দিকে মারা যান। তার মৃতদেহ নূরানিয়া ঈদগাহ মাঠে জানাজা নামাজ শেষে ডুমুরিয়া উপজেলার নরনিয়া নিজ গ্রামে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তিনি মৃতুকালে ২ পুত্র ৫ কন্যা এক স্ত্রীসহ অসখ্যা গুণগ্রাহি রেখে গেছেন। তার মৃত্যুর খবর শুনে উপজেলা বিএনপি’র সভাপতি খান আলী মুনসুর সাধারণ সম্পাদক মোল্যা মোশারফ হোসেন মফিজ, গাজী আব্দুল হালিম, খান ইসমাইল হোসেনসহ উপজেলার সকল ইউনিয়নের নেতৃবৃন্দ ছুটে আসেন এবং মরহুমের আত্মার মাগফিরত কামনা ও শোকাহত পরিবারের প্রতি গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেন।