ডুমুরিয়ায় সরকারি গাছ কেটে বিক্রির অভিযোগে পাঁচজনের বিরুদ্ধে মামলা

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি :
ডুমুরিয়া উপজেলার থুকড়া গ্রামের জামির শেখসহ (৫৫) তার সহযোগী ৫জনের বিরুদ্ধে খুলনা জেলা পরিষদ মালিকানাধীন দৌলতপুর-শাহপুর সড়কের সরকারি গাছ কেটে বিক্রির অভিযোগে থানায় মামলা করা হয়েছে। শনিবার বিকেলে জেলা পরিষদের পক্ষে সার্ভেয়ার আবু হানিফ এ মামলাটি দায়ের করেন।
মামলা ও এলাকাবাসী সূত্রে জানা যায়, খুলনা জেলা পরিষদ মালিকানাধীন দৌলতপুর-শাহপুর সড়কের পাশে ডুমুরিয়া উপজেলার থুকড়া এলাকায় রোপনকৃত বিভিন্ন প্রজাতির বড় বড় সরকারি গাছগুলো দীর্ঘদিন ধরে চুরি হয়ে আসছে। উপজেলার থুকড়া গ্রামের মৃত বলাই শেখের পুত্র ভুয়া সাংবাদিক জামির শেখের নির্দেশে রামকৃষ্ণপুর গ্রামের মৃত খালেক সরদারের ছেলে মাহতাব সরদার(৪০), মৃত নির্মল কান্তির ছেলে ভদ্র রায়(৪৮), মৃত মনোহরের ছেলে খোকন(৪৮) ও সৃষ্ট চৌকিদারের ছেলে অনিল চৌকিদার(৪৭) রামকৃষ্ণপুর গ্রামস্থ দৌলতপুর-শাহপুর সড়কের পাশের ১টি মেহগনি ও ১টি শিশু গাছ কেটে বিক্রির উদ্দেশ্যে ডুমুরিয়া বাজারের একটি ‘স’ মিলে রাখে। ওই রাতে সার্ভেয়ার ও পুলিশের সহায়তায় চোরাইকৃত গাছগুলো উদ্ধার করে থানাতে রাখা হয়। উদ্ধার হওয়া গাছের আনুমানিক মুল্য ৪০ হাজার টাকা।
খুলনা জেলা পরিষদের সচিব শৈলেন্দ্রনাথ মন্ডল বলেন, সরকারি সম্পদ রক্ষা করা দায়িত্ব আমাদের সকলের। অতএব সরকারি গাছ কর্তনকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেয়া হবে। থানা অফিসার ইনচার্জ সুভাষ বিশ্বাস বলেন, এ ঘটনায় অভিযোগ দায়ের করা হয়েছে। দ্রুত আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

ডুমুরিয়া থানার ওসি সুভাষ
বিশ্বাসের স্বর্ণপদক লাভ

ডুমুরিয়া (খুলনা) প্রতিনিধি
আইন শৃঙ্খলার রক্ষা ও মানব সেবায় বিশেষ অবদান রাখায় ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) সুভাষ বিশ্বাসকে মাদার তেরেসা স্বর্ণ পদক-২০১৬ দেয়া হয়েছে। গত ২৯ নভেম্বর ঢাকাস্থ বাংলাদেশ চলচ্চিত্র কর্পোরেশনে শেরে বাংলা সামাজিক সাংস্কৃতিক ফাউন্ডেশনের উদ্যোগে এ পদক প্রদান করা হয়। এছাড়া একই ভূমিকা রাখায় গত ২৮ সেপ্টেম্বর ঢাকার জাতীয় প্রেসক্লাবে মানবাধিকার জোটের আয়োজনে ওসি সুভাষ বিশ্বাসকে মানবাধিকার শান্তি সম্মাননা-২০১৬ প্রদান করা হয়।