যশোরে জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের ওয়ার্কসপ অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক>
যশোরে নারী নির্যাতন প্রতিরোধে ম্যাকানিজম ওয়ার্কসপ অনুষ্ঠিত হয়েছে। শনিবার প্রেসক্লাব যশোরের মিলনায়তনে জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের উদ্যোগে এ ওয়ার্কসপে আয়োজন করা হয়।
ওয়ার্কসপে বক্তারা বলেন, একশনএইড’র এক গবেষনায় দেখা গেছে শহরের ৯৭ শতাংশ নারী যৌন হয়রানিকে সহিংসতা মনে করে, মর্যাদার মানহানিকর উক্তি হিসেবে মনে করে ৮৫ শতাংশ নারী, ৪৬ শতাংশ নারী অশ্লীল ভাষা ও ৪৮ নারী পাবলিক যানবাহনে অবমাননাকর ব্যবহারের সম্মুখীন হয়। উদ্বেগের বিষয় হলো ৬৭ শতাংশ পুরুষ যৌন হয়রানিকে অপরাধ বলে মনে করেন।
বক্তারা বলেন, নারী নির্যাতন মুক্ত বৈষম্যহীন ন্যায়ভিত্তিক সমাজ প্রতিষ্ঠা করা ও যেখানে নারীরা আপন অধিকার ও আত্মমর্যাদা নিয়ে জীবন-যাপন করতে পারবে।
জাতীয় নারী নির্যাতন প্রতিরোধ ফোরামের যশোর জেলা কমিটির সভাপতি রাজিয়া খাতুনের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাব যশোরের সভাপতি সেভিয়ারের নির্বাহী পরিচালক জাহিদ হাসান টুকুন, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা গিয়াস উদ্দিন, পৌর কমিশনার শেখ রোকেয়া পারভীন ডলি, নাসিমা আক্তার জলি, অ্যাডভোকেট সালেহা বেগম, অ্যাডভোকেট তাহমিদ আকাশ, ফোরামের সাধারন সম্পাদক শাহজান নান্নু প্রমুখ।