যশোর চোপদারপাড়ার সন্ত্রাসী স্বর্ণকার রানার বাড়ি থেকে গুলি উদ্ধার

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের বেজপাড়া চোপদারপাড়া এলাকার চিহ্নিত সন্ত্রাসী সোহেল রানা ওরফে স্বর্ণকার রানার বাড়িতে অভিযান চালিয়ে পিস্তলের চার রাউন্ড গুলি উদ্ধার করেছে পুলিশ। তবে তাকে আটক করতে পারেনি। গত বৃহস্পতিবার বিকেলে তার বাড়িতে অভিযান চালান পুলিশের এসআই এইচএম মাহমুদ। স্বর্ণকার রানা ওই এলাকার তোরাব হোসেনের ছেলে।
এসআই এইচএম মাহমুদ জানিয়েছেন, পুলিশ গোপন সূত্রে জানতে পারে বেজপাড়া চোপদারপাড়ায় নিজের বাড়িতে স্বর্ণকার রানা এবং অজ্ঞাতনামা আরো ৩/৪ জন অস্ত্র কেনাবেচা করছে। এ খবর পেয়ে গত বৃহস্পতিবার বিকেল সোয়া ৫টার দিকে ওই বাড়িতে অভিযান চালান হয়। এ সময় স্বর্ণকার রানা ও তার সহযোগিরা পালিয়ে যায়। পরে তার ঘরের শো-কেসের ড্রয়ারে তল্লাশি চালিয়ে পিস্তলের ৪ রাউন্ড গুলি (৭.৬৫) উদ্ধার করা হয়। এ ঘটনায় স্বর্ণকার রানা এবং পলাতক সহযোগীদের বিরুদ্ধে অস্ত্র নিয়ন্ত্রণ আইনে মামলা হয়েছে।
তবে ওই এলাকার একটি সূত্র জানিয়েছে, রানা একজন অস্ত্র ও মাদক ব্যবসায়ী। তার বাড়িতে পুলিশি অভিযানের সময় ঘরের মধ্যে থাকা ফ্রিজের ভেতর থেকে চার রাউন্ড গুলি, বেশ কিছু পরিমান ইয়াবা ট্যাবলেট এবং একটি ব্যাগ জব্দ করে পুলিশ। ওই ব্যাগের মধ্যে অনেক টাকা ছিল। কিন্তু এই টাকা ও ইয়াবা ট্যাবলেট উদ্ধারের কথা অস্বীকার করেছেন এসআই মাহমুদ। তিনি বলেছেন, রানা একজন সন্ত্রাসী। তার বাড়ি থেকে ওই গুলি ছাড়া আর কিছু উদ্ধার হয়নি।