মালয়েশিয়া থেকে লাশ হয়ে ফিরলেন চৌগাছার মনিরুল

চৌগাছা (যশোর) প্রতিনিধি>
দেশ ছেড়ে বিদেশ পাড়ি দিয়ে পরিবারের দুঃখ ঘুচানোর আশায় মালয়েশিয়া গিয়ে লাশ হয়ে দেশে ফিরেছেন চৌগাছার মনিরুল ইসলাম (৪০)। ডেঙ্গু আক্রান্ত মনিরুল অর্থাভাবে বিনা চিকিৎসায় ভুগে ভুগে চার ডিসেম্বর মালয়েশিয়ার জহুরাবাদে মৃত্যু মুখে পতিত হন। তিনি উপজেলার দক্ষিণ কয়ারপাড়া গ্রামের আতিয়ার রহমানের ছেলে।
মনিরুলের পিতা জানান, এক বছর আগে অভাবী সংসারে সুখের আশায় ছেলে মনিরুল ইসলামকে পানি পথে মালয়েশিয়া পাঠানো হয়। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস পানি পথে দীর্ঘ যাত্রায় ছেলে ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে মালয়েশিয়া পৌঁছায়। দীর্ঘদিন রোগভোগের পর ৪ ডিসেম্বর মালয়েশিয়ায় মৃত্যুবরণ করে।
তিনি আরো জানান ছেলের মৃত্যু সংবাদ পেয়েও অর্থের অভাবে মরদেহ দেশে আনতে পারছিলাম না। পরে সেখানে অবস্থানরত প্রবাসি বাংলাদেশিরা চাঁদা তুলে তার লাশ দেশে পাঠায়।
আটদিন পর সোমবার সকালে তার লাশ গ্রামের বাড়িতে পৌছায়। একইদিন বিকেলে শোকাবহ পরিবেশে মনিরুলের লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। তার মৃত্যুতে পরিবারসহ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। চার শিশু সন্তান এবং দায়-দেনার বোঝা মাথায় নিয়ে মনিরুলের স্ত্রী হাসিনা বেগম দিশহারা হয়ে পড়েছেন।