শংকরপুরে জমি দখলের প্রতিবাদ করায় ষড়যন্ত্রের অভিযোগ

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের শংকরপুরে আব্দুর রাজ্জাকের জমি দখল করে নিয়েছে সন্ত্রাসীরা। এ ব্যাপারে মামলা করায় বোমা দিয়ে পুলিশের কাছে ধরিয়ে দেয়ার ষড়যন্ত্র করে তারা। একই এলাকার টিপু, হাকিম, হালিম, খালেকসহ তাদের সহযোগীরা এ জমি দখল করে নিয়েছে। সোমবার প্রেসক্লাব যশোরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রাজ্জাকের স্বজনেরা।

লিখিত বক্তব্যে আব্দুর রাজ্জাক বলেন, পরিবারের লোকজন চাঁচড়া মৌজার ১১ শতক জমি দীর্ঘদিন ধরে ভোগদখল করে আসছে। গত ৪ ডিসেম্বর ওই এলাকার তাদের প্রতিপক্ষ মৃত পাঁচু সরদারের ছেলে খালেক, হালিম, টিপুসহ অন্যান্যরা ওই জমি দখলে নিয়ে নিজেদের দাবি করে। ঘটনার পরদিন আব্দুর রাজ্জাকের পরিবারের পক্ষ থেকে আদালতে মামলা করা হয়। মামলা করার পর প্রতিপক্ষরা নানাভাবে রাজ্জাক ও তার পরিবারের লোকজনকে ফাঁসানোর চেষ্টা করে।
তিনি বলেন, গত শনিবার রাতে বেশ কয়েকজন পুলিশ সদস্য আমার বাড়িতে আসে। এরপর তারা বারান্দার খাটের নিচে ৫টি বোমা উদ্ধার করেন। এ সময় তাদের বিরুদ্ধে ষড়যন্ত্রের বিষয়টি পুলিশকে বোঝাতে পারি। পুলিশ বোমা সাদৃশ্য ৫টি বস্তু নিয়ে যায়।
তিনি আরও বলেন, খালেক, টিপু, হালিম, হাকিমসহ তার সহযোগীরা এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের বিরুদ্ধে একাধিক মামলা আছে। যে কোন সময় তারা তাকে ও তার পরিবারের সদস্যদের বড় ধরনের ক্ষতি করতে পারে। তিনি বসত জমি ও পরিবারের সদস্যদের নিরাপত্তায় প্রশসনের সহযোগিতা কামনা করেছেন। এ সময় উপস্থিত ছিলেন আবু হানিফ, জাহাঙ্গীর হোসেন, ফারুক হোসেন, মরিয়ম বেগম, আছিয়া বেগম প্রমুখ।