চৌগাছায় মুক্তিযোদ্ধার মৃত্যুবরণ

চৌগাছা (যশোর) প্রতিনিধি>
যশোরের চৌগাছায় মুক্তিযোদ্ধা নাজিম উদ্দীন (৭০) মৃত্যুবরণ করেছেন। তিনি উপজেলার ফুলশারা ইউনিয়নে সলুয়া গ্রামের মৃত মাষ্টার আব্দুস সোবহানের ছেলে। বার্ধক্যজনিত কারণে অসুস্থ হয়ে পড়লে প্রথমে যশোর ২৫০ শয্যা হাসপাতালে পরে খুলনার ”ফরটিস স্কট” হাসপাতালে ভর্তি করা হয়। ১৫ ডিসেম্বর মধ্যরাতে খুলনার এই হাসপাতালে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
নাজিম উদ্দিন ৮নম্বর সেক্টরের অসম সাহসি এক বীর মুক্তিযোদ্ধা ছিলেন। দেশ মাতৃকার মান বাচাতে সেদিন যে বীর প্রানের মায়া ত্যাগ করে শত্রুর মোকাবেলা করে শত্রুদের হটিয়ে ১৬ই ডিসেম্বর বিজয় ছিনিয়ে এনেছিলেন। ঠিক সেই বিজয় দিবসের ৪৫ বছর পূর্তিতে বিগউলের করুন সুরে সর্বোচ্চ সন্মানের গার্ড অব অনার দিয়ে তাকে শেষ বিদয় জানানো হয়।
নাজিম উদ্দিনকে বিদায় জানাতে চৌগাছা উপজেলার নির্বাহী কর্মকর্তা নার্গিস পারভিনের নের্তৃত্বে পুলিশের একটি চৌকসদল রাষ্ট্রীয় সম্মাননা জানান।হাজার লোকের অশ্রুসিক্ত জানাজার পরে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।
এই মুক্তিযোদ্ধাকে শেষ শ্রদ্ধা জানাতে ছুটে যান যশোর-২ এর সাংসদ অ্যাড.মনিরুল ইসলাম মনির সহ বিশিষ্ট আইনজীবী ও ন্যাপের কেন্দ্রীয় নেতা অ্যাড.এনামুল হক, চৌগাছা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডের ডা.নুর হোসেনসহ অন্যান্য মুক্তিযোদ্ধারা, চৌগাছা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জিয়াউর রহমান রিন্টু প্রমুখ।