আরবপুরে বিজয় মেলার উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক>
মহান বিজয় দিবস উপলক্ষে যশোর সদর উপজেলার আরবপুরে ১৫দিনব্যাপী বিজয় মেলার আয়োজন করা হয়েছে। গত ১৬ ডিসেম্বর মুক্তেশ্বরী মাধ্যমিক বিদ্যালয় মাঠে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহারুল ইসলাম। একইসাথে স্থানীয় মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলার চেয়ারম্যান শাহীন চাকলাদার।
এ সময় শাহীন চাকলাদার বলেন, বর্তমান সরকার সারাদেশে শিক্ষা, স্বাস্থ্য, ব্যবসা-বাণিজ্য, রাস্তা-ঘাট, ব্রিজ কালভাটসহ বিভিন্ন সেক্টরে উন্নয়ন অব্যাহত রেখে চলেছে। তবে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে সরকারের পাশাপাশি জনগণকেও সহযোগিতা করার আহবান জানান তিনি।
তিনি আরও বলেন, আরবপুর ইউনিয়নে এই প্রথম এ ধরনের মেলার আয়োজন। এর আগে কোন চেয়ারম্যানই এমন উদ্যোগ নিতে পারেনি। তারা শুধু নিজেদের পকেট ভারি করেছে। তাই জনগণ চেয়েছে নতুন মুখ। যার কারণে যোগ্য নেতা হিসেবে জনগণ শাহরুল ইসলামকে নির্বাচিত করেছে।
আরবপুর ইউনিয়ণ পরিষদের উদ্যোগে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুল খালেক, যুগ্ম সম্পাদক আব্দুল মতিন, জেলা আওয়ামী লীগ নেতা আসিফদ্দৌলা অলক, সদর উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ও ভাইস চেয়ারম্যান সুলতান মাহমুদ বিপুল, বসুন্দিয়া ইউনিয়নের চেয়ারম্যান রিয়াজুল ইসলাম খান রাসেল, চাঁচড়া ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল আজিজ, আরবপুর ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার জিএম ইউসুফ আলী প্রমুখ। পরে মুক্তিযোদ্ধাদের মাঝে ক্রেস্ট তুলে দেয়া হয়। সঞ্চালনায় ছিলেন এসএম আরিফুজ্জামান।
মেলায় প্রতিদিন সন্ধ্যায় আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। তাছাড়া মেলায় থাকছে নাগরদোলা, বাচ্চাদের ট্রেন ভ্রমণ, ঘুর্নায়মান ঘোড়ার বহর, সূচিশিল্পের প্রদর্শনী, কার ও মোটরসাইকেল রেসিং। সাংস্কৃতিক অনুষ্ঠানে পর্যায়ক্রমে চলছে পালা ও বাউল গান। মেলাকে ঘিরে ধর্মতলা, পুলেরহাট মুক্তেশ্বরী স্কুল গেটসহ বিভিন্ন মোড়ে মোড়ে দৃষ্টিনন্দন তোরণ তৈরি করা হয়েছে।