‘ক্রিকেটের মত সাইক্লিং রেসেও বাংলাদেশ ইতিহাস সৃষ্টি করবে’

বাগেরহাট প্রতিনিধি>
ক্রীড়াঙ্গণে ক্রিকেটে যেমন বাংলাদেশ আজ একটি বিস্ময়, একটি ইতিহাস সৃষ্টি করেছে, উপযুক্ত প্রশিক্ষণ ও পৃষ্ঠপোষকতা পেলে সাইক্লিং রেসেও বাংলাদেশ বিশ্বের বুকে ইতিহাস সৃষ্টি করবে। মঙ্গলবার ফরচুন ট্যুর ডি বাংলাদেশ-২০১৬ এর উদ্বোধন করতে গিয়ে প্রধান অতিথি হিসাবে এ কথা বলেন সমাজ কল্যাণ মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি, সাবেক মন্ত্রী ডা. মোজাম্মেল হোসেন এমপি।
বাগেরহাটের খানজাহান আলী (র.) এর মাজার গেট থেকে দেশব্যাপি এ সাইক্লিং প্রতিযোগিতা শুরু হয়।্ উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক বাগেরহাট মোমিনুর রশিদ।
বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের আয়োজনে ও বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় দেশে প্রথম বারের মত এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হয়। দিনাজপুর, গোপালগঞ্জ ও বাগেরহাট জেলার বাছাইকৃত ৪০জন সাইকেলিস্ট এ প্রতিযোগিতায় অংশ গ্রহন করছে। এই সাইকেল রেস প্রথম পর্যায়ে গোপালগঞ্জ যাবে চূড়ান্ত পর্যায়ে ঢাকার দৃষ্টিনন্দন হাতির ঝিলে গিয়ে শেষ হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন বাংলাদেশ সাইক্লিং ফেডারেশনের সাধারণ সম্পাদক ইমতিয়াজ খান বাবুল, বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সরদার সেলিম আহম্মেদ, এই রেসের মিডিয়া পার্টনার এটিএন নিউজের প্রোযোজক রুম্মান পোদ্দার, এ্যডিবেল অয়েল লি. এর কর্মকর্তা এনাম আহম্মেদ, শেখ আসাদুজ্জামান, আতিরিক্ত পুলিশ সুপার মাহাফুজ আফজাল, ইউপি চেয়ারম্যান শেখ আকতারুজ্জামান বাচ্চু প্রমুখ।