শিশুর প্রতি সহিংসতা বন্ধ ও পাচার প্রতিরোধে যশোরে সভা অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক>
রাইটস যশোরের উদ্যোগে শিশুর প্রতি সহিংসতা বন্ধ ও পাচার প্রতিরোধে সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার যশোর সদর উপজেলা মিলনায়তনে অনুষ্ঠিত এ সভায় সভাপত্বি করেন ডাক্তার আহাদ আলী মহলদার। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাধন কুমার দাস, রাইটস যশোরের প্রোগ্রাম ম্যানেজার এসএম আজাহারুল ইসলাম, প্রোগ্রাম অফিসার ফিরোজ আলী প্রমুখ।
সভায় বক্তারা বলেন, মানব পাচার প্রতিরোধে সরকার ২০১৫-১৭ কর্মপরিকল্পনা গ্রহন করেছে। পাচার প্রতিরোধে মূল দায়িত্ব স্বরাষ্ট্র মন্ত্রনালয় পালন করলেও সরকারি সংস্থা ও বিভিন্ন এনজিও কাজ করে যাচ্ছে। বর্তমান আমাদের সমাজে শিশু নির্যাতন ও পাচার প্রবণতা বৃদ্ধি পেয়েছে। শিশু নির্যাতন ও পাচার প্রতিরোধে আমাদের ঐক্যদ্ধ হয়ে কাজ করতে হবে। যাতে আর কোন শিশু পাচারের শিকার না হয়।
বক্তারা বলেন, যদি কোন শিশু পাচারের শিকার হয় তাহলে তাকে উদ্ধারের ব্যাপারে যার যার জায়গা থেকে সহযোগিতা করতে হবে। উদ্ধার হওয়া শিশুকে আইনী ও পুনর্বাসনে যাবতীয় সহযোগিতা করছে রাইটস যশোর। শিশু পাচারের ব্যাপারে কারও কাছে কোন তথ্য থাকলে রাইটস যশোরকে তথ্য দেয়ার জন্য অনুরোধ জানিয়েছেন বক্তারা। টিডিএইজ নেদারল্যান্ডের সহযোগিতায় এ সভা অনুষ্ঠিত হয়।