ফুলতলায় স্কাউট ক্যাম্পের উদ্বোধন

ফুলতলা (খুলনা) প্রতিনিধি>
বাংলাদেশ স্কাউট ফুলতলার ৫ম বিদ্যুৎ ক্যাম্প ও পিএল কোর্স-২০১৬ এর উদ্বোধনী অনুষ্ঠান বুধবার বিকালে আব্দুল লতিফ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়।
উপজেলা স্কাউট কমিশনার আনোয়ার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সহকারী কশিনার (ভুমি) শাহনাজ বেগম। স্বাগত বক্তৃতা করেন স্কাউট সম্পাদক বিজয় কৃষ্ণ হালদার। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- প্রধান শিক্ষক গোলাম মোস্তফা, মোঃ মহাসিন বিশ্বাস, কোর্স লিডার গোলাম সরোয়ার মোল্যা, ওলিয়ার রহমান, উপজেলা প্রেসক্লাব সভাপতি শামসুল আলম খোকন, প্রশিক্ষক রেজাউল করিম, রুমা ইয়াসমিন ও আকতার হোসেন, শাহাবুদ্দিন বিশ্বাস, জাহিদুল ইসলাম, সুলতান আহম্মদ, রেঞ্জুয়ারা খাতুন প্রমুখ।
তিন দিনব্যাপী এ ক্যাম্পে উপজেলার ২৩টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৫ম বিদ্যুৎ ক্যাম্প ও পিএল কোর্সে অংশ গ্রহন করে। অনুষ্ঠানের পূর্বে প্রধান অতিথি জাতীয় পতাকা এবং স্কাউট কমিশনার স্কাউট পতাকা উত্তোলন করে ৫ম বিদ্যুৎ ক্যাম্প ও পিএল কোর্সের উদ্বোধন করেন।

ফুলতলায় ভ্রাম্যমান আদালতের অভিযান
একজনের সাজা ও ৪ জনকে জরিমানা

ফুলতলা (খুলনা) প্রতিনিধি
সহকারী কশিনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ বেগম এর নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত বুধবার সকালে কিশোরীর øীলতাহানির অভিযোগে ভ্যান চালককে ৬ মাসের কারাদন্ডাদেশ এবং সরকারি নির্দেশনা না মানায় ৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে সাড়ে ১৩ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করেন।
সূত্র জানায়, সকাল সাড়ে ৮টায় শিরোমনি মাধ্যমিক বিদ্যালয়ের ৭ম শ্রেণীতে পড়–য়া এক কিশোরীর শ্লীলতাহানি ঘটনার অভিযোগে দক্ষিণ শিরোমনি এলাকার হরমুজ শেখের পুত্র ভ্যান চালক মুরাদ শেখকে (৩০) ৬ মাসের বিনাশ্রম কারাদন্ডাদেশ প্রদান করেন। এদিকে পাটের বস্তার পরিবর্তে খাদ্যশস্যে পলিথিনের বস্তা ব্যবহার করায় প্রাণ কোম্পানিকে ১০হাজার টাকা, ফুলতলা বাজারের ব্যবসায়ী বিন্দাবন কুন্ডুকে ১ হাজার ও শওকত মিয়াকে ৫শ’ টাকা এবং ফুটপাত দখল করে নির্মাণ সামগ্রী রাখায় অরুপ হাসানকে ২ হাজার টাকা জরিমানা ধার্য ও আদায় করা হয়।