মাগুরার চিকিৎসককে প্রাণনাশের হুমকি

মাগুরা প্রতিনিধি>বাংলাদেশ মেডিকেল এসোসিয়েশন বি এম এ নির্বাচনকে কেন্দ্র করে মাগুরা সদর হাসপাতালের এক মেডিকেল অফিসারকে প্রাণনাশের হুমকি দিয়েছে অজ্ঞাত দুর্বৃত্তরা। এ বিষয়ে নিরাপত্তা চেয়ে পুলিশ সুপার বরাবর লিখিত চিঠি দিয়েছেন মাগুরার সিভিল সার্জন ডা. এফ বি এম আব্দুল লতিফ।
আজ বৃহস্পতিবার সারা দেশে বিএমএ কেন্দ্রীয় কমিটির এ নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মাগুরা অংশের ভোট হবে সদর হাসপাতাল কনফারেন্স রুমে। সেখানে মাগুরার ৭০ জন সরকারি বেসরকারি চিকিৎসক কেন্দ্রীয় কমিটির বিভিন্ন পদের প্রতিদ্বন্দ্বিকে ভোট দেবেন।
সৌমেন সাহা জানান, মঙ্গলবার রাত ১১ টার দিকে (+৩০১,+৪০১, ৮৮৮৮৮৮৮৮৮৮৮৮৮,+৪০২৭) এ ধরনের একাধিক মোবাইল ফোন নম্বর থেকে তার মোবাইল ফোনে ফোন আসে। তিনি কলটি রিসিভ করতেই অজ্ঞাত এক ব্যক্তি বৃহস্পতিবার অনুষ্ঠিতব্য নির্বাচন বিষয়ে কথা বলেন। কথার এক পর্যায়ে ওই ব্যক্তি মাগুরায় বৃহস্পতিবার অনুষ্ঠিত ভোট গ্রহন বন্ধ করতে বলেন ও আলোচনার ভিত্তিতে সিদ্ধান্ত নেবার জন্য বলেন। তা না হলে ডা. সৌমেনকে হত্যা করা বলে হুমকি দেয়। তিনি দাপ্তরিক নিয়মানুযায়ী তাৎক্ষনিকভাবে বিষয়টি মাগুরা সিভিল সার্জনকে জানালে তিনি মাগুরা পুলিশ সুপারকে বিষয়টি জানিয়ে মাগুরার নির্বাচন কেন্দ্র ও ডা. সৌমেনের নিরাপত্তা চেয়ে চিঠি দেন।
শুধুমাত্র তাকে কেন হুমকি দেয়া হলো এমন প্রশ্নের জবাবে ডা. সৌমেনের বলেন,‘ তিনি বিএমএ মাগুরা জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও মাগুরা থেকে মনোনীত কেন্দ্রীয় একমাত্র কাউন্সিলর। মাগুরা থেকে কেন্দ্রীয় যে কোন ধরনের প্রতিনিধিত্বের নেতৃত্ব আমিই দেই। এ কারণে মাগুরা অংশের নির্বাচন বন্ধ করে আমার ও মাগুরা বিএমএ’র বর্তমান নেতৃবৃন্দের ভাবমুর্তি ক্ষুন্ন করতে এ হমকি দেয়া হচ্ছে’।
এ বিষয়ে মাগুরার সিভিল সার্জন ডা. এফবিএম আব্দুল লতিফ বলেন, ‘ ডা. সৌমেনের মাধ্যমে বিষয়টি জানার পরপরই নিরাপত্তার চেয়ে পুলিশ সুপারকে চিঠি দেয়া হয়েছে। তিনি বিষয়টির তদন্ত ও নিরাপত্তার বিষয়ে যথাযথ ব্যবস্থা নেবার আশ্বাস দিয়েছেন’।
এ বিষয়ে মাগুরার অতিরিক্ত পুলিশ সুপার তারিকুল ইসলাম বলেন, ‘বিষয়টি আমরা অবগত হয়েছি। এ ব্যাপারে যথাযথ আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে’।