ঝিকরগাছায় ছাত্রীদের সাইকেল বিতরণ অনুষ্ঠানে অ্যাড.মনির এমপি > বঙ্গবন্ধু স্বাধীনতার স্বপ্ন দেখিয়ে ছিলেন শেখ হাসিনা দেখিয়েছেন উন্নয়নের

এম আলমগীর, বাঁকড়া (ঝিকরগাছা)>
যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, বাংলাদেশ আজ আর তলাবিহীন ঝুড়ি না, উপচে পড়া ঝুড়ি। বাংলাদেশের এমন কোন সেক্টর নেই, যেখানে সাফল্য নেই। যে দেশগুলো বাংলাদেশকে অবজ্ঞা, তাচ্ছিল্ল করেছিল, তারা এখন বাংলাদেশেকে সুনাম এবং অনুকরণ করছে। তিনি আরো বলেন, দেশ স্বাধীনের পর থেকে কোন সরকার শিক্ষকদের মূল্যায়ন করেনি। কিন্তু জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষকদের বেতন-ভাতা দ্বিগুণ করেছে, প্রাথমিক শিক্ষা জাতীয়করণ করেছে, মেয়েদের লেখাপড়া ফ্রি করেছে, ছাত্র-ছাত্রী উপবৃত্তি দিচ্ছে, এমন কি বছরের প্রথমদিন কোমলমতি শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে বই তুলে দিচ্ছে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলার মানুষকে স্বাধীনতার স্বপ্ন দেখিয়েছিলেন। তাই আমরা স্বাধীনতা পেয়েছি, লাল সবুজের পতাকা পেয়েছি। আর বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশের মানুষকে উন্নয়নের স্বপ্ন দেখিয়েছেন। তাঁর স্বপ্নগুলো বাস্তবায়ন হলে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশ হবে একটি উন্নত রাষ্ট্র।
গতকাল ঝিকরগাছা উপজেলা প্রশসনের উদ্যোগে ১৬১ জন মেধাবী ও দরিদ্র ছাত্রীকে বাইসাইকেল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
উপজেলা পরিষদ চত্ত্বরে উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল জলিলের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর, ঝিকরগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান সাবিরা সুলতানা, জেলা শিক্ষা অফিসার আমিনুল ইসলাম টুকু, যশোর সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক অসিত কুমার সাহা, উপজেলা ভাইস চেয়ারম্যান জয়নাল আবেদীন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদ, ঝিকরগাছা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ফকির আলমগীর হোসেন।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাটিকোমরা মাধ্যমিক বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি প্রভাষক সোহরাব হোসেন সোহাগ, ঝিকরগাছা এম. এল মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক মোস্তফিজুর রহমান আজাদ, ঝিকরগাছা বি. এম মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্রী অমৃতা বিশ্বাস ও সম্মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী তাবাসসুম সুলতানা। অনুষ্ঠানে বিবর্তন ঝিকরগাছার পরিবেশনায় নৃত্য পরিবেশিত হয়।
অনুষ্ঠান পরিচালনা করেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বিকাশ চন্দ্র সরকার ও জেডিও এর নির্বাহী পরিচালক মনিরুজ্জামান মনির।
গত ২০ নভেম্বর উপজেলা প্রশাসনের উদ্যোগে উপজেলার ৮৪ টি মাধ্যমিক ও দাখিল মাদ্রাসার ৮ম ও ৯ম শ্রেণির প্রতি শ্রেণি থেকে ০৬ জন করে প্রতি বিদ্যালয় থেকে ১২ জন সহ মোট ১ হাজার ২০ জন ছাত্রীকে বুদ্ধিমত্তা পরিক্ষা গ্রহণ করা হয়। প্রতিটি বিদ্যালয়/মাদ্রাসার জন্য ১টি করে কোটা রেখে পরিক্ষার খাতা মূল্যায়ন করা হয়।
বৃদ্ধিমত্তা পরিক্ষায় ১ম স্থান অধিকার করে ঝিকরগাছা এম এল মডেল হাইস্কুলের ছাত্রী সাবিকুন নাহার নুন, ২য় স্থান অধিকারী হয় ঝিকরগাছা বি এম মাধ্যমিক বিদ্যালয়ের অমৃতা বিশ্বাস ও ৩য় স্থান অধিকারী করে শেখ আকিজ উদ্দীন স্কুল এন্ড কলজের ছাত্রী শাহনিমা রহমান শীমা।
আলোচনা শেষে ১ শ ৬১ জন ছাত্রীকে দীপান্বিতা বাইসাইকেল প্রদান করা হয় এবং বাল্য বিয়ের বিরুদ্ধে সচেতনতামূলক একটি শোভাযাত্রা ঝিকরগাছা বাজার প্রদক্ষিণ করে।