বাদ বাঘারপাড়া ডিগ্রি মহাবিদ্যালয় > শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয় জাতীয়করণের তালিকায়

নিজস্ব প্রতিবেদক>
জাতীয়করণের তালিকায় যুক্ত হয়েছে যশোরের বাঘারপাড়া উপজেলার খাজুরার শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়। একইসঙ্গে বাদ পড়ছে আগেকার তালিকায় থাকা বাঘারপাড়ার আরেকটি কলেজের নাম।
১৯ ডিসেম্বর প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর লিখিত চিঠিতে বলা হয়েছে, যশোর জেলার বাঘারপাড়া উপজেলায় বিশিষ্ট সাংবাদিক ও বুদ্ধিজীবী শহীদ সিরাজুদ্দীন হোসেনের নামে প্রতিষ্ঠিত “শহীদ সিরাজুদ্দীন হোসেন মহাবিদ্যালয়” জাতীয়করণের জন্য মাননীয় প্রধানমন্ত্রী সদয় সম্মতি জ্ঞাপন করেছেন।
একই চিঠিতে বলা হয়েছে, “বাঘারপাড়া ডিগ্রি মহাবিদ্যালয়টি বাতিল করা হলো। আগেকার তালিকার ৫৫ নম্বরে ছিলো এ কলেজটি।
শহীদ সাংবাদিক সিরাজুদ্দীন হোসেনের ছেলে তৌহিদ রেজা নূর কলেজটি জাতীয়করণের তালিকাভুক্ত হওয়ায় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্ট সকলের প্রতি পরিবারের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানিয়েছেন।
প্রসঙ্গত, জাতিরজনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর খ্যাতনামা সাংবাদিক সিরাজুদ্দীন হোসেন ১৯৭১ সালের ১০ ডিসেম্বর আলবদর বাহিনী কর্তৃক অপহৃত হয়ে নৃশংসভাবে শহীদ হন। এরপর ১৯৭২ সালে যশোরের খাজুরাতে বঙ্গবন্ধুর পরামর্শে শহীদ সিরাজুদ্দীন হোসেনের নামে একটি কলেজ প্রতিষ্ঠিত হয়। বর্তমানে কলেজটিতে এইচএসসির পাশাপাশি কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এইচএসসি (বিএম) কোর্স, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন ডিগ্রি ও পাঁচটি বিষয়ে অনার্স কোর্স চালু রয়েছে। কলেজটি বিভিন্ন পরীক্ষার কেন্দ্র হিসেবেও সুনাম অর্জন করেছে।