সর্বোচ্চ আয়ের ভারতীয় তারকা সালমান খান

২০১৬ সালটা সালমান খান-এর জন্য বেশ সৌভাগ্যেরই বলতে হবে। ‘সুলতান’-এর সৌজন্যে এই বছরে বৃহস্পতি তুঙ্গেই ছিল এই ভারতীয় অভিনেতার। এরই মধ্যে নতুন খবর হলো, ফোর্বস ইন্ডিয়ার হিসাবে শীর্ষ আয়ের ভারতীয় তারকা হিসেবে নির্বাচিত হয়েছেন তিনি।

হয় শাখরুখ নয় সালমান-শীর্ষ আয়ের হিসাবটা বরাবর এমনই হয়ে আসছে। তারই ধারাবাহিকতায় এবারে এ শীর্ষস্থানটি দখল করে নিয়েছেন সালমান। ফোর্বস ইন্ডিয়া বলছে স্পোর্টস ড্রামা ‘সুলতান’ ও ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমার সাফল্যের জন্যই এক নম্বর স্থানটি দখল করে নিয়েছেন সালমান। চলতি বছরে এ তারকার আয়ের পরিমাণ ২৭০ কোটি ৩৩ লাখ রুপি।

ফোর্বস-এর এই তালিকায় দ্বিতীয় অবস্থানে আছেন শাহরুখ খান। তার আয়ের পরিমাণ ২২১ কোটি ৭৫ লাখ রুপি। এ তালিকায় তৃতীয় অবস্থানে আছেন ক্রিকেট তারকা বিরাট কোহলি, চতুর্থ ও পঞ্চম অবস্থানে রয়েছেন অক্ষয় কুমার ও আরেক ক্রিকেট তারকা মহেন্দ্র সিং ধোনি।

শীর্ষ আয়ের নারী তারকাদের তালিকায় প্রথম হয়েছেন সাবেক প্রিয়াঙ্কা চোপড়া। হলিউড ও বলিউড মিলিয়ে তার আয়ের পরিমাণ ৭৬ কোটি রুপি। তার আয়ের অন্যতম উৎস ছিলো টিভি সিরিজ ‘কোয়ান্টিকো’র কেন্দ্রীয় চরিত্র।

দ্বিতীয় সেরা আয়ের তারকা নির্বাচিত হয়েছেন প্রিয়াঙ্কার অন্যতম প্রতিদ্বন্দ্বী দীপিকা পাড়ুকোণ। হলিউডের অভিষেক সিনেমা ‘ট্রিপল এক্স: দ্য জ্যান্ডার কেইজ’ থেকে পাওয়া পারিশ্রমিক ছিলো তার বাৎসরিক আয়ের অন্যতম উৎস। এ তারকার চলতি বছরের আয়ের পরিমাণ প্রায় ৬৯ কোটি ৭৫ লাখ রুপি।

শীর্ষ আয়ের তারকা নির্বাচনের ক্ষেত্রে তারকাদের বাৎসরিক আয়ের পরিমাণ ও তাদের জনপ্রিয়তাকে প্রাধান্য দিয়ে থাকে ফোর্বস কতৃপক্ষ।