জাগরণী চক্র ফাউন্ডেশনের উদ্যোগে যশোর মিনি ম্যারাথন’ ও ‘পিঠা উৎসব’

নিজস্ব প্রতিবেদক>
মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদমুক্ত সাংস্কৃতিক ও ক্রীড়ামনস্ক জাতি গঠনের লক্ষ্যে পিকেএসএফ’র সহযোগিতায় বেসরকারি উন্নয়ন সংস্থা জাগরণী চক্র ফাউন্ডেশন তার কর্মএলাকায় বাস্তবায়ন করছে ‘সাংস্কৃতিক ও ক্রীড়া বিষয়ক কর্মসূচি’। এই কর্মসূচির আওতায় গতকাল বুধবার যশোরে অনুষ্ঠিত হয়েছে ‘যশোর মিনি ম্যারাথন’ ও ‘পিঠা উৎসব’।
জাগরণী চক্র ফাউন্ডেশনের জনসংযোগ বিভাগের কর্মকর্তা হাসিব নেওয়াজ জানান, গতকাল সকাল ৮টায় যশোর কালেক্টরেট চত্বর থেকে শূরু হয় ‘যশোর মিনি ম্যারাথন’। পুলিশ সুপারের অফিস হয়ে ফাতেমা হাসপাতাল পেরিয়ে বিমানবন্দর সড়ক ধরে আরপপুর মোড় দিয়ে চাঁচড়া চেকপোস্ট হয়ে মাগুরপট্টি-ডালমিল হয়ে মুজিব সড়কে জাগরণী চক্র ফাউন্ডেশন প্রধান কার্যালয়ে এসে ম্যারাথন শেষ হয়। ১০৮ জন নিবন্ধন করলেও ৭ জন নারীসহ মোট ৯৭ জন যশোর মিনি ম্যারাথনে অংশ নিয়েছেন। ৭ কিলেমিটার দূরত্বের এই ম্যারাথন প্রতিযোগিতায় প্রথম হয়েছেন যশোর নারাঙ্গালীর মো. মুজাহিদুল ইসলাম দ্বিতীয় হয়েছেন সরকারির এম এম কলেজের মো. রফিকুল ইসলাম এবং তৃতীয় হয়েছেন মুসলিম একাডেমীর মো. শিমুল রানা।
উল্লেখ্য ১ম, ২য় ও ৩য় ছাড়াও প্রথম ১০ জন বিজয়ীকে পুরস্কার দেয়া হয়। ম্যারাথন সম্পন্ন করা নারী প্রতিযোগী লায়লা আখতারকে জাগরণী চক্র ফাউন্ডেশন এবং যশোর ক্রীড়া সংস্থার পক্ষ থেকে বিশেষ পুরস্কার দেয়া হয়।
পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যশোরের পুলিশ সুপার মো. আনিসুর রহমান। এ সময় জাগরণী চক্র ফাউন্ডেশন প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত পিঠা উৎসবেরও উদ্বোধন করেন তিনি।