যশোরে দুই জলাশয়ে বিষ ঢেলে ১১ লাখ টাকার মাছ হত্যার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক>
যশোর শহরের দুইটি জলাশয়ে বিষ ঢেলে দেয়ায় ১১ লাখ টাকা মূল্যের মাছ মারা গেছে। এই ঘটনায় জলাশয়ের লিজ গ্রহিতা শহরের পূর্ববারান্দীপাড়ার আবুল কালাম আজাদ তিনজনকে আসামি করে মামলা করেছেন।
আসামিরা হলো পূর্ববারান্দী মেঠোপুকুর পাড় এলাকার মৃত মেহের আলী ড্রাইভারের ছেলে রায়হান, আরজ বিল্লাহ এবং একই এলাকার মৃত মেহেরন ড্রাইভারের ছেলে আব্দুর রহমান।
এজাহারে উল্লেখ করা হয়েছে, আবুল কালাম আজাদ তার এলাকার পৌরসভার একটি ৪ বিঘা ১০ কাঠার একটি জলাশয় এবং স্থানীয় রশিদ ও মনু মুন্সির কাছ থেকে নেয়া ১০ বিঘার আরেকটি জলাশয় লিজ নিয়ে মাছের চাষ করতেন। ওই দুইটি জলাশয়ে রুই, কাতলা, মৃগেল, তেলাপিয়াসহ বিভিন্ন প্রজাতির মাছের চাষ করতেন। গত ১৭ ডিসেম্বর জলাশয়ের মাছ দেখাশোনার জন্য তিনি সেখানে গেলে আসামিরাও সেখানে যায়। এবং তার কাছে দুই লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি চাঁদা দিতে অস্বীকার করায় আসামিরা তার ওপর ক্ষিপ্ত হয়। এবং ক্ষতি করার জন্য হুমকি দিয়ে চলে যায়।
২৫ ডিসেম্বর রাতে ওই আসামিরা জলাশয়ের কাছে দিয়ে ঘোরাফেরা করতে থাকে। ২৬ ডিসেম্বর ভোর ৪টার দিকে দেখা যায় জলাশয় দুইটির সব মাছ মরে গেছে। তাতে তার ক্ষতি হয়েছে ১১ লাখ টাকা। তার ধারণা আসামিরা ওই জলাশয়ে বিষ দিয়ে মাছ হত্যা করেছে। এই ঘটনায় তিনি কোতয়ালি থানায় একটি অভিযোগ দিলে বুধবার তা নিয়মিত মামলা হিসাবে রেকর্ড হয়।