নারীদের অগ্রাধিকার দিয়ে সমাজকে এগিয়ে নেয়ার সর্বাত্মক চেষ্টা করা হচ্ছে : অ্যাড.মনির

এম আলমগীর, বাঁকড়া (ঝিকরগাছা)>
যশোর-২ আসনের জাতীয় সংসদ সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, দেশকে মধ্যম আয়ের রাষ্ট্র করার জন্য শত ভাগ শিক্ষিত মানুষ প্রয়োজন। সেই লক্ষ্য নিয়ে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। প্রত্যেক বছর কোটি কোটি টাকা ব্যয়ে বছরের প্রথম দিন সকল শিক্ষার্থীদের হাতে বই পৌছে দেয়া হচ্ছে। শিক্ষকদের বেতন বৃদ্ধি করা হয়েছে। শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠানে বিল্ডিং প্রদান করা হচ্ছে।
তিনি আরো বলেন, নারী শিক্ষা প্রসার ও নারীর ক্ষমতায়নে বর্তমান সরকারের কোন বিকল্প নেই। সকল ক্ষেত্রে নারীদের অগ্রাধিকার দিয়ে নারী সমাজকে এগিয়ে নেয়ার সর্বাতœক চেষ্টা করা হচ্ছে।
তিনি যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া হাজিরবাগ আইডিয়াল গার্লস স্কুল এন্ড কলেজের ২০১৬ সালের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
গতকাল সকালে বাঁকড়া হাজিরবাগ আইডিয়াল গার্লস স্কুল এন্ড কলেজের পরিচালনা পরিষদের সভাপতি ফারদিনা রহমান এ্যানির সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, বাঁকড়া ডিগ্রী কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আব্দুস সাত্তার, সাবেক সভাপতি ডা. মোস্তফা আসাদুজ্জামান, ইউপি চেয়ারম্যান ডা. আতাউর রহমান মিন্টু, মুকুন্দপুর আলিম মাদ্রাসার সভাপতি আকবর হোসেন জাপানী, সাংবাদিক আবুল কাশেম, দেউলী জেডিপিকে মাধ্যমিক বিদ্যালয়ের সভাপতি হাফিজুর রহমান, বাঁকড়া জে.কে মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হেলালউদ্দীন খান, সমাজ সেবক ও শিক্ষানুরাগী হুসাইন আহমেদ, সাদেক হোসেন, বজলুর রহমান, মুক্তিযোদ্ধা আবু দাউত, ডা. সিরাজুল ইসলাম, আব্দুল হক ঢালী, আব্দুস সামাদ খান, আবু বক্কর ছিদ্দিক, প্রভাষক এসএম আমিরুল ইসলাম, প্রভাষক মোজাম্মেল হক, ইউপি সদস্য মিজানুর রহমান, রেজাউল করিম প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রভাষক রাসেল খান। গড় ৮৮.৫% নম্বর পেয়ে সেরা মেধা ছাত্রী নির্বাচিত হয়েছে ৭ম থেকে ৮ম শ্রেণিতে উত্তীর্ণ জেবা তাহছিন প্রমা।